ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

খেলাধুলা

আইপিএল অভিষেকেই খরুচে জাহানারা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ মে, ২০১৯, ৭:৩৬ পিএম

বাংলাদেশের প্রথম নারী ক্রিকেটার হিসেবে তিনি সুযোগ পেয়েছেন দেশের বাইরের ফ্র্যাঞ্চাইজি লিগে। তবে ‘মেয়েদের আইপিএল’ তকমা পাওয়া ভারতের উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জে জাহানারা আলমের অভিষেকটা সুখকর হলো না। প্রথম ম্যাচে খরুচে বোলিং করেছেন ডানহাতি এই পেসার।
জয়পুরে বৃহস্পতিবার রাতে ভেলোসিটির হয়ে সুপারনোভাসের বিপক্ষে ৪ ওভারে ৩৪ রান দিয়ে উইকেটশূন্য থেকেছেন জাহানারা।
সুপারনোভাসের ইনিংসের দ্বিতীয় ওভারে প্রথমবারের মতো বোলিংয়ে এসে দুটি চারে জাহানারা খরচ করেন ৯ রান। গত নভেম্বরের পর প্রথমবার টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামা ২৬ বছর বয়সি এই পেসার নিজের পরের ওভারেও দেন ৯ রান।
প্রথম দুই ওভারে ১৮ রান দেওয়া জাহানারা বোলিংয়ে ফেরেন দ্বাদশ ওভারে। এই ওভারে অবশ্য ৭ রানের বেশি দেননি। তবে নিজের শেষ ওভারে একটি ছক্কায় আবার দেন ৯ রান। নির্ধারিত ২০ ওভারে সুপারনোভাস ৩ উইকেট হারিয়ে পায় ১৪২ রানের পুঁজি। ৪৮ বলে ১০ চার ও এক ছক্কায় দলের পক্ষে সর্বোচ্চ ৭৭ রানে অপরাজিত ছিলেন জেমিমাহ রদ্রিগেজ। ফাইনালে যেতে ভেলোসিটিকে ১১৭ রান করলেই হতো। তারা ৩ উইকেট হারিয়ে করে ১৩০ রান। ১২ রানের জয়ে ভেলোসিটির সঙ্গে ফাইনালে উঠেছে সুপারনোভাসও। আগের দিন ভেলোসিটির প্রথম ম্যাচে একাদশে সুযোগ পাননি জাহানারা। সেই ম্যাচে ট্রেইলব্লেজার্সকে ৩ উইকেটে হারিয়ে টুর্নামেন্ট শুরু করে ভেলোসিটি।
প্রথমবারের মতো আয়োজিত তিন দলের এই টুর্নামেন্টে প্রথম পর্বে সবাই দুটি করে ম্যাচ খেলেছে। একটি করে জয়ে সবার সমান ২ পয়েন্ট হলেও নেট রানরেটে এগিয়ে থাকায় ফাইনালে উঠেছে ভেলোসিটি ও সুপারনোভাস। শনিবার একই মাঠে শিরোপা লড়াইয়ে নামবে এই দুই দল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন