রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

স্কটল্যান্ডকে হারিয়ে সিরিজ আফগানিস্তানের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০১৯, ৪:২৬ পিএম

বৃষ্টির কারণে ড্র হয়েছিল প্রথম ওয়ানডে। দ্বিতীয় ম্যাচেও বৃষ্টির হানা। এবার অবশ্য ফলের দেখা মিলেছে। ডি/এল আইনে স্কটল্যান্ডকে ২ রানে হারিয়ে দুই ম্যাচের সিরিজও ১-০তে জিতে নিয়েছে আফগানিস্তান।
শুক্রবার এডিনবার্গে টস জিতে প্রথমে ব্যাট করে শুরুটা ভালো ছিল স্কটল্যান্ডের। উদ্বোধনী জুটিতে ৭৬ রান পেয়ে যায় তারা। এরপর অধিনায়ক কাইল কোয়েৎজার ও কালাম ম্যাকলোডের ব্যাটিং নৈপুন্যে বড় সংগ্রহের পথ পেয়ে যায় স্কটিশরা।
কোয়েৎজার ১২টি চারে ৯৮ বলে ৭৯ রানে আউট হলেও, ওয়ানডে ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি তুলে নেন ম্যাকলোড। সেঞ্চুরি তুলেই আউট হন তিনি। ১০টি চার ও ১টি ছক্কায় ৮৯ বলে ১০০ রান করেন এই ডান-হাতি ব্যাটসম্যান। ফলে শেষ পর্যন্ত ৫০ ওভারে ৭ উইকেটে ৩২৫ রানের বড় সংগ্রহ পায় স্কটল্যান্ড। আফগানিস্তানের বিপক্ষে এটিই স্কটল্যান্ডের সর্বোচ্চ দলীয় সংগ্রহ। তবে নিজেদের ওয়ানডে ইতিহাসে চতুর্থ। আফগানিস্তানের অধিনায়ক গুলবাদিন নাইব ৭২ রানে ৩ উইকেট নেন।
জয়ের জন্য ৩২৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ভালো শুরু করতে পারেনি আফগানিস্তান। দলীয় ২৮ রানে প্রথম উইকেট হারায় তারা। দ্বিতীয় উইকেটে ৯৩ রানের জুটি গড়েন মোহাম্মদ শেহজাদ ও রহমত শাহ। এতে লড়াইয়ে ফিরে আফগানরা। ৭টি চার ও ১টি ছক্কায় ৬৭ বলে ৫৫ রান করে আউট হন উইকেটরক্ষক মোহাম্মদ শেহজাদ।
শেহজাদের ফিরে যাবার পর দলের জয়ের পথ সহজ করে তুলেন রহমত ও হাসমুতল্লাহ শাহিদি। তৃতীয় উইকেটে ১০৯ রানের জুটি গড়েন তারা। ওয়ানডে ক্যারিয়ারে চতুর্থ সেঞ্চুরি তুলে ১১৩ রানে থামেন রহমত। দলীয় ২৩০ রানে রহমতের আউটের পর দলকে জয়ের পথে রেখেছিলেন শাহিদি ও সাবেক অধিনায়ক আসগর আফগান। ৪৪ দশমিক ৫ ওভারে ৩ উইকেটে ২৬৯ রান তুলে ফেলেন তারা। এরপর বৃষ্টির কারনে ম্যাচটি বন্ধ হয়ে যায়। বৃষ্টি আইনে তখন ২ রানে এগিয়ে আফগানরা।
শাহিদি ৬টি চারে ৬০ বলে ৫৯ ও আফগান ১টি চারে ১৮ বলে ২২ রানে অপরাজিত থাকেন। ম্যাচ সেরা হয়েছেন আফগানিস্তানের রহমত শাহ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন