সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কাছে গিয়েও পারলো না পাকিস্তান

পাকিস্তানের ইংল্যান্ড সফর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০১৯, ৪:১৮ এএম | আপডেট : ৭:৪৩ পিএম, ১২ মে, ২০১৯

সাউদাম্পটনে রান উৎসব করলো ইংল্যান্ড ও পাকিস্তান। কিন্তু শেষ হাসি হাসলো ইংলিশরা। জস বাটলারের ঝড়ো সেঞ্চুরিতে গড়া ৩৭৪ রানের লক্ষ্যে নেমে লড়াই করে হারলো পাকিস্তানিরা। শনিবার দ্বিতীয় ওয়ানডেতে ১২ রানে জিতে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেলো ইংল্যান্ড। প্রথম ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল।

শনিবার বাটলারের ৫০ বলের সেঞ্চুরির সঙ্গে জেসন রয়, জনি বেয়ারস্টো ও এউইন মরগানের হাফসেঞ্চুরিতে ৩ উইকেটে ৩৭৩ রান করে স্বাগতিকরা। জবাবে ফখর জামানের দারুণ শতক অস্বস্তি তৈরি করেছিল স্বাগতিকদের মনে। কিন্তু রানের বিশাল পাহাড়ে উঠতে ব্যর্থ পাকিস্তান, ৭ উইকেটে ৩৫১ রানে থামে সফরকারীরা।

টস হেরে ব্যাট করতে নেমে জেসনের সঙ্গে ১১৫ রানের উদ্বোধনী জুটি গড়েন বেয়ারস্টো। ৬ চারে ৪৪ বলে হাফসেঞ্চুরি করার পরের বলেই আউট হন এই ওপেনার। ১৩ রানের জন্য সেঞ্চুরিবঞ্চিত হন জেসন, তার ৮৭ রান এসেছে ৯৮ বলে।

জো রুট ৪০ রানে আউট হলে ক্রিজে ছড়ি ঘোরান মরগান ও বাটলার। ১৬২ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন তারা। দুজনে পাল্লা দিয়ে রান করেছেন। তবে বেশি মারকুটে ছিলেন বাটলার। ৫০ বলে ক্যারিয়ারের দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি তুলে নেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। তার ৫৫ বলে ১১০ রানের অপরাজিত ইনিংসে ছিল ৬ চার ও ৯ ছয়। মরগান অপরাজিত ছিলেন ৭১ রানে। তার ৪৮ বলের ইনিংস সাজানো ছিল ৬টি চার ও একটি ছয়ে।

পাকিস্তানের পক্ষে একটি করে উইকেট নেন হাসান আলী, ইয়াসির শাহ ও শাহিন শাহ আফ্রিদি।

ফখরের সেঞ্চুরি বৃথা গেলো

বিশাল লক্ষ্য দিয়েও স্বস্তিতে থাকতে পারেনি ইংল্যান্ড। দলের ৯২ রানে ইমাম উল হক (৩৫) ফিরে গেলে বাবর আজমকে নিয়ে ১৩৫ রানের চমৎকার জুটি গড়েন ফখর। তাকে আউট করে পাকিস্তানের রানের লাগাম টেনে ধরে স্বাগতিকরা। ১০৬ বলে ১২ চার ও ৪ ছয়ে ১৩৮ রান করেন ফখর।

পরের ওভারে ৫১ রান করে বাবর মাঠ ছাড়লে পাকিস্তান লড়াই করে আসিফ আলী ও সরফরাজ আহমেদের ব্যাটে। আসিফ ৫১ রানে আউট হওয়ার পর তারা দ্রুত আরও কয়েকটি উইকেট হারালে রান রেট বাড়তে থাকে। শেষ ওভারে ১৯ রান দরকার ছিল পাকিস্তানের। সফল হননি সরফরাজ, ৪১ রানে অপরাজিত ছিলেন তিনি।

ডেভিড উইলি ও লিয়াম প্লাঙ্কেট ইংল্যান্ডের পক্ষে দুটি করে উইকেট নেন। ম্যাচসেরা হয়েছেন বাটলার।

আগামী বুধবার ব্রিস্টলে হবে তৃতীয় ওয়ানডে।

সংক্ষিপ্ত স্কোর :

ইংল্যান্ড : ৫০ ওভারে ৩৭৩/৩ (রয় ৮৭, বেয়ারস্টো ৫১, রুট ৪০, মর্গ্যান ৭১*, বাটলার ১১০*; আফ্রিদি ১/৮০, আশরাফ ০/৬৯, ওয়াসিম ০/৬৩, হাসান ১/৮১, ইয়াসির ১/৬০, সোহেল ০/১৬)।

পাকিস্তান : ৫০ ওভারে ৩৬১/৭ (ইমাম ৩৫, ফখর ১৩৮, বাবর ৫১, আসিফ ৫১, হারিস ১৪, সরফরাজ ৪১*, ওয়াসিম ৮, আশরাফ ৩, হাসান ৪*; ওকস ১/৭২, উইলি ২/৫৭, মইন ১/৬৬, প্লানকেট ২/৬৪, রশিদ ১/৮১, স্টোকস ০/১৫)।

ফল : ইংল্যান্ড ১২ রানে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ: জস বাটলার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন