বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আমাদের দেশে এখনো বহু টিউবওয়েলে আর্সেনিক যা শরীরে ক্যান্সারসহ বিভিন্ন রোগের সৃষ্টি করে- স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ মে, ২০১৯, ৪:২৯ পিএম

স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, আমাদের দেশে এখনো বহু টিউবওয়েলে আর্সেনিক আছে। এই আর্সেনিকযুক্ত পানি পান করলে শরীরে ক্যান্সারসহ বিভিন্ন রোগের সৃষ্টি হয়। কাজেই আর্সেনিকমুক্ত পানি পান করার বিষয়ে আমাদের খেয়াল করতে হবে। পানি শরীরে জন্য গুরুত্বপূর্ণ একটি বিষয়। কারণ প্রতিটি মানুষের শরীরে প্রায় ৭০ শতাংশ পানি রয়েছে। বিশুদ্ধ পানি ব্যবহার না করলে ডায়েরিয়া, কলেরা, জন্ডিসসহ বিভিন্ন পানিবাহিত রোগে আমরা আক্রান্ত হতে পারি। বিশুদ্ধ পানি ব্যবহারের মাধ্যমে একদিকে যেমন শরীর সুস্থ্য থাকে অপর দিকে তেমন রোগ জীবানু থেকে রক্ষা পাওয়া যায়।

শনিবার দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদের হল রুমে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে খাবার পানির ফিল্টার ও দুঃস্থ্যদের মাঝে ঢেউটিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসরাফিল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এস.এম ফেরদৌস, পুলিশ সুপার বিফাত রহমান শামীম, সদর উপজেলা নির্বাহী অফিসার মামুন সরদার ও জেলা আওয়ামীলীগের যুগ্মসাধারণ সম্পাদক সুলতানুল আজম ও পৌর আওয়ামীলীগের সভাপতি মোনায়েম খান ও সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম প্রমূখ।

মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় দরিদ্র ও দুস্থ্যদের নিয়ে ভাবেন। কিভাবে গ্রামের অসহায় ও গবীর মানুষের জীবন মানোন্নয়ন করা যায়। কারণ তাদের এগিয়ে নিতেই সরকার কাজ করে যাচ্ছে। সংবিধানেও দরিদ্র ও গরীব মানুষকে গুরুত্বের কথা বলা হয়েছে। সংবিধান দ্বারা সরকার জনগনকে নিয়ন্ত্রন করে না। বরং সংবিধান দ্বারা জনগণ সরকারকে নিয়ন্ত্রণ করে। বর্তমান সরকার ও আমরা চাই একটি মানুষও যাতে গৃহহীন, অনাহারে ও চিকিৎসাহীন না থাকে এবং কোন ছেলে-মেয়েও যাতে বিদ্যালয়ের বাহিরে না থাকে। এটাই প্রধানমন্ত্রীর চেষ্টা ও আর আমরা সেই উদ্দেশ্যে কাজ করে যাচ্ছে।
আলোচনা সভা শেষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন তার ব্যক্তিগত তহবিল থেকে মানিকগঞ্জের ১২০টি শিক্ষা প্রতিষ্ঠানে একটি পানির ফিল্টার ও ৭২টি পরিবারের মাঝে তিন হাজার টাকা এবং একবান্ডিল করে ঢেউটিন প্রদান করেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন