রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

তাসকিনদের অন্য রকম লড়াই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মে, ২০১৯, ১২:২৪ এএম

ঘরোয়া ক্রিকেটে ভালো করা ক্রিকেটারদের নিয়ে শুরু হয়েছে এলিট প্লেয়ার্স স্কিল ক্যাম্প। এনামুল হক, তাসকিন আহমেদের মতো তরুণদের সঙ্গে আছেন জহুরুল ইসলাম-রকিবুল হাসানের মতো অভিজ্ঞরা। ২৪ ক্রিকেটারকে নিয়ে ক্যাম্প শুরু হয়। এখানে ব্যাটিং অনুশীলন হবে মিজানুর রহমানের তত্ত্বাবধানে। অভিজ্ঞ এই কোচ জানান, কয়েকটি লক্ষ্য সামনে নিয়ে শুরু হয়েছে ১৯ দিনের ক্যাম্প।
“বিশ্বকাপে যদি কেউ চোট পায়, তখন যেন এখান থেকে একজন ব্যাকআপ হিসেবে যেতে পারে সেটাও একটা লক্ষ্য। ভবিষ্যতে ‘এ’ দল হতে পারে, সেখানে এখান থেকে খেলোয়াড় যেতে পারে। যারা ঢাকা প্রিমিয়ার লিগে ভালো খেলেছে, এই দল তাদের নিয়েই গড়া হয়েছে। স্কিল অনুশীলনটাই বেশি গুরুত্ব পাবে। তাদের স্কিলের ফাইন টিউনিং মূল উদ্দেশ্য।”

গতকালই মিরপুর একাডেমি মাঠে শুরু হয়েছে এই ক্যাম্প। ক্যাম্পে আছেন এবার ঢাকা প্রিমিয়ার লিগে আলো ছড়ানো জহুরুল ইসলাম, রকিবুল হাসানের মতো অভিজ্ঞরা। আছেন ফজলে রাব্বি, আরিফুল হক। ব্যাকআপ খেলোয়াড়দের প্রস্তুত রাখার এই ক্যাম্পে ইমরুলের থাকা অনুমিতই ছিলেন, আছেন তিনি। রাখা হয়েছে টেস্ট দলের নিয়মিত মুখ মুমিনুল হককে। এইচপি স্কোয়াডে অনূর্ধ্ব-২৩ বয়সীদের হওয়ায় এলিট ক্যাম্পে রাখা হয়েছে বয়েসে কিছুটা অভিজ্ঞদের। ক্যাম্পে ছিলেন না আয়ারল্যান্ড সফরে থাকা তাসকিন আহমেদ ও ফরহাদ রেজা। আয়ারল্যান্ড সফর শেষে এই ক্যাম্পে যোগ তারা যোগ দেবেন বলে জানিয়েছে বিসিবি।

স্পিন বোলিং কোচ হিসেবে আছেন ওয়াহিদুল হক গণি, পেস বোলিং কোচ তালহা জুবায়ের। হাইপারফরম্যান্সের পেস বোলিং কোচ চাম্পাকা রামানায়েকেও থাকবেন ক্যাম্পে। ৩০ মে পর্যন্ত চলবে ক্যাম্প। ত্রিদেশীয় সিরিজে খেলতে আয়ারল্যান্ডে থাকা পেসার তাসকিন ও অলরাউন্ডার ফরহাদ রেজা ক্যাম্পে যোগ দেবে দেশে ফিরে।

এলিট খেলোয়াড়দের স্কিল ক্যাম্প : এনামুল হক বিজয়, জহুরুল ইসলাম, সাদমান ইসলাম, মিজানুর রহমান, ইমরুল কায়েস, মুমিনুল হক, রকিবুল হাসান, ফজলে রাব্বি, আরিফুল হক, ফরহাদ রেজা, মেহেদী হাসান, তানবীর হায়দার, নাজমুল ইসলাম অপু, তাইজুল ইসলাম, সানজামুল ইসলাম, নুরুল হাসান সোহান, ইরফান শুক্কুর, সালাউদ্দিন শাকিল, সৈয়দ খালেদ আহমেদ, ইবাদত হোসেন, কামরুল ইসলাম রাব্বি, শফিউল ইসলাম, আবু হায়দার রনি ও তাসকিন আহমেদ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন