শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বার্সা-রিয়ালের ভিন্ন অভিজ্ঞতা

লা লিগা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মে, ২০১৯, ২:১১ এএম | আপডেট : ৮:২৮ পিএম, ১৩ মে, ২০১৯

চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিষ্ময়কর বিদায়ের হতাশা বুকে নিয়েই লা লিগায় জয়ে ফিরেছে বার্সেলোনা। তবে শেষ রক্ষা হয়নি রিয়াল মাদ্রিদের। মৌসুমজুড়ে বারবার পথ হারানো লস ব্ল্যাঙ্কোসরা এবার এগিয়ে গিয়েও বড় ব্যবধানে হেরেছে রিয়াল সোসিয়াদাদের কাছে। হোঁচট খেয়েছে তাদের নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদও।

রোববার রাতে ঘরের মাঠ ন্যু ক্যাম্পে গেটাফেকে ২-০ গোলে হারায় বার্সেলোনা। আর্নেস্তো ভালভার্দের দলের হয়ে প্রথমার্ধে গোল করেন আর্তুরো ভিদাল। নির্ধারিত সময়ের এক মিনিট আগে পাওয়া অন্য গোলটি ছিল আত্মঘাতি। লিগে টানা ২৩ ম্যাচ অপরাজিত থাকার পর গত সপ্তায় সেল্টা ভিগোর মাঠে ২-০ গোলে হেরেছিল আগেই শিরোপা নিশ্চিত করা কাতালার দলটি। এরপর লিভারপুলের কাছে ৪-০ গোলের অবিশ্বাস্য হারে দুই লেগ মিলে ৪-৩ গোলে পিছিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল থেকে বিদায় নিতে হয় লিওনেল মেসিদের।

রোববার একই সময়ে অনুষ্ঠিত ম্যাচে রিয়াল সোসিয়াদাদের মাঠে ৩-১ গোলে পরাজিত হয় দশ জনের দলে পরিণত হওয়া রিয়াল। গত জানুয়ারিতে নিজেদের মাঠে প্রথম লেগেও একই প্রতিপক্ষের বিপক্ষে ২-০ গোলে হেরেছিল বার্নাব্যুর দলটি।
ব্রাহিম দিয়াজের গোলে ষষ্ঠ মিনিটে এগিয়ে গেলেও প্রথমার্ধেই উইলিয়ান জোসের ব্যাকহিলে সমতায় ফেরে সোসিয়াদাদ। ৩৮তম মিনিটে তারই শট হাত দিয়ে ঠেকিয়ে সরাসরি লাল কার্ড দেখেন জেসুস ভায়েহো। পেনাল্টি পায় স্বাগতিকরা। কিন্তু স্পটকিক থেকে গোল করতে পারেননি জোসে।

এ যাত্রায় থিবো কোর্তোয়া রিয়ালকে বাঁচালেও শেষ রক্ষা করতে পারেনিনি তিনি। জোসেবা জালদুয়া ও ১৭ বছর বয়সী আনদের বাররেনেসিয়ার গোলে বড় হয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

মিকেল ওয়ারজাবাল ও আদনান জানুজাজের শট বারে লেগে প্রতিহত হওয়ায় আরো বড় ব্যবধানে হারের হাত থেকে রক্ষা পায় জিনেদিন জিদানের দল।

একই সময়ে ঘরের মাঠে সেভিয়ার সঙ্গে ১-১ ড্র করে অ্যাটলেটিকো।

বার্সার কাছে হেরে যাওয়ায় পয়েন্ট তালিকার পাঁচে নেমে গেছে গেটাফে। আলাভেসকে ৩-১ গোলে হারিয়ে চারে উঠে এসেছে ভ্যালেন্সিয়া। অবশ্য এক ম্যাচ এখনো বাকি থাকায় সামনের মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা পাওয়ার লড়াইয়ে তাদে সঙ্গে রয়েছে সেভিয়াও।

৩৭ রাউন্ড শেষে শীর্ষে থাকা বার্সার পয়েন্ট ৮৬, ৭৫ পয়েন্ট নিয়ে তাদের পরে অ্যাটলেটিকো। ৬৮ পয়েন্ট নিয়ে তিনে রিয়াল মাদ্রিদ। গেটাফের সঙ্গে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকায় সমান ৫৮ পয়েন্ট নিয়েও এগিয়ে ভ্যালেন্সিয়া। দুই পয়েন্ট পিছিয়ে ছয়ে সেভিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন