রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

জিমিদের কোচ হিসেবে আসছেন মাসেইজ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মে, ২০১৯, ১২:০৪ এএম

ইনডোর এশিয়া কাপ নিয়ে খুবই সিরিয়াস বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)। জাতীয় দলের প্রস্তুতি শুরুর পাশাপাশি বিদেশি কোচ নিয়োগেও তৎপর তারা। এরই ধারাবাহিকতায় ২৫ মে থেকে শুরু হওয়া বাংলাদেশ হকি দলের আবাসিক ক্যাম্পের জন্য নতুন বিদেশী কোচের সন্ধান পেয়েছে বাহফে। ইনডোরের অভিজ্ঞতা আছে এমন বিদেশি কোচই খুঁজছিলো তারা। অবশেষে পোল্যান্ডের সাবেক হকি খেলোয়াড় ও প্রধান কোচ মাসেইজ মাতুদজিন্সকিকে খুঁজে পেয়েছে দেশের হকির সর্বোচ্চ সংস্থা। বাহফে সূত্রে জানা যায়, পোল্যান্ড জাতীয় হকি দলের হয়ে ১৫০ ম্যাচে প্রতিনিধিত্ব করা মাসেইজ মাতুদজিন্সকিকেই জিমিদের কোচ হিসেবে নিয়োগ দেয়া হচ্ছে। তার সঙ্গে প্রাথমিকভাবে চুক্তিও নাকি সেড়ে নিয়েছে বাহফে। মাসেইজ পোল্যান্ড জাতীয় দলের সাবেক কোচ। ২০০৫ সালে ইউরো হকি ন্যাশসন চ্যাম্পিয়নশিপে পোল্যান্ডের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।
আগামী ১৫ থেকে ২২ জুলাই থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিত হবে ইনডোর এশিয়া কাপ হকি টুর্নামেন্টের খেলা। এ আসরে প্রথমবারের মতো অংশ নিচ্ছে বাংলাদেশ। দলকে ভালোভাবে প্রস্তুত করতে দরকার বিদেশি কোচ নিয়োগ। এশিয়ান হকি ফেডারেশনের মাধ্যমে পোল্যান্ডের দুই কোচের বায়োডাটা হাতেই ছিল বাহফের। সেখান থেকে মাসেইজকে চূড়ান্ত করেছে বাহফে’র নব-নির্বাচিত কমিটি।
ইনডোর এশিয়া কাপকে সামনে রেখে ২২ মে ৩৪ জনের প্রাথমিক দল ঘোষণা করেছে বাহফে। দলের খেলোয়াড়রা বৃহস্পতিবার দুই স্থানীয় কোচ জাহিদ হোসেন রাজু ও আশিকউজ্জামানের কাছে রিপোর্ট করেছেন। শনিবার বিকেলে প্রাথমিক স্কোয়াডের খেলোয়াড়দের নিয়ে শুরু হবে জাতীয় হকি দলের আবাসিক ক্যাম্প। পোলিস কোচ ঢাকায় না আসা পর্যন্ত জাহিদ হোসেন রাজু ও আশিকউজ্জামানই দলের দায়িত্বে থাকছেন। বাহফে’র নতুন কমিটি চায় প্রথমবারের মতো ইনডোর টুর্নামেন্টে খেলতে যাওয়ার আগে বাংলাদেশ হকি দলকে ভালোভাবে প্রস্তুত করতে। যে কারণে টুর্নামেন্ট শুরুর প্রায় দু’মাস আগেই খেলোয়াড়দের অনুশীলন ক্যাম্প শুরু করা হচ্ছে। শুধু তাই নয়, ইনডোর হকি শুরুর দু’সপ্তাহ আগে থাইল্যান্ডে পাঠানো হবে বাংলাদেশ দলকে।
নতুন বিদেশি কোচ নিয়োগ প্রসঙ্গে বাহফের সহ-সভাপতি আব্দুর রশিদ শিকদার বলেন, ‘ পোলিস কোচ চুড়ান্ত করে তার সঙ্গে প্রাথমিকভাবে চুক্তি সেড়ে ফেলেছি আমরা। শুধু ইনডোর এশিয়া কাপের জন্যই তাকে নিয়োগ দেয়া হচ্ছে। তবে, এই টুর্নামেন্টের পরে তাকে নিয়ে আলোচনায় বসে দীর্ঘমেয়াদী কোচ হিসেবে রাখা হবে কিনা সিদ্ধান্ত নেব। মাসেইজ কবে আসছেন তা দুয়েকদিনের মধ্যে জানিয়ে দেয়া হবে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন