ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬, ০১ রজব ১৪৪১ হিজরী

ব্যবসা বাণিজ্য

৫ টাকার বেশি ধার পাবেন না মোবাইল ফোন গ্রাহকরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুন, ২০১৯, ৯:৫৯ পিএম

মোবাইল ফোনের ব্যালান্স শেষ হয়ে গেলে এখন থেকে আর ৫ টাকার বেশি ধার নিতে পারবেন না গ্রাহকরা। বর্তমানে অপারেটরেরা তাদের গ্রাহকদের সর্বোচ্চ ২০০ টাকা পর্যন্ত ধার দিচ্ছে। গ্রাহকদের বিড়ম্বনার বিভিন্ন দিক বিবেচনা করে এ সিদ্ধান্ত দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। মোবাইল ফোন অপারেটরদের সেবা এবং টেলিযোগাযোগ সেবার ওপর বিটিআরসি নিয়ন্ত্রণ বাড়াতে আয়োজিত এক গণশুনানিতে এক গ্রাহকের অভিযোগের পর এ তথ্য জানায় নিয়ন্ত্রক সংস্থাটি। বুধবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এ গণশুনানি অনুষ্ঠিত হয়।

গণশুনানীতে এক গ্রাহক অভিযোগ করে বলেন, ধার নিয়ে টাকা খরচের পর যতবার ছোট অঙ্কের অর্থ রিচার্জ করা হচ্ছে, ততবার টাকা কেটে নেওয়া হয়। মানুষ ধার নেয় সাধারণত জরুরি প্রয়োজনে। তাই পরিমাণ ৫-১০ টাকার বেশি হওয়া উচিত নয়। এ সময় বিটিআরসির মহাপরিচালক এ বি এম হুমায়ুন কবির বলেন, ইতিমধ্যে একটি নির্দেশনা দেওয়া হয়েছে। যেখানে ৫ টাকার বেশি ধার না দিতে বলা হয়েছে।

গণশুনানিতে অংশ নেওয়ার জন্য ২৪ মে আবেদন আহ্বান করা হয়। ২০২ জন নিবন্ধন করেন। তাদের মোট প্রশ্ন ছিল ১ হাজার ৩১৯টি। গণশুনানিতে উপস্থিত থেকে গ্রাহকেরা মোট ১৭টি প্রশ্ন করেন। এ ছাড়া আমন্ত্রিত অতিথিদের কাছ থেকে ৩০-৩৫টি প্রশ্ন আসে। বিটিআরসি জানায়, সকল প্রশ্ন ও অভিযোগের সুরাহা করে আগামী ১৫-২০ দিনের মধ্যে ওয়েবসাইটে দেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন