শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নিম্নমানের চাল সরকারি গুদামে বাধা দিল এলাকাবাসী

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২০ জুন, ২০১৯, ১২:০৪ এএম

নিয়ম ভেঙে এলাকার বাইরে থেকে দুই ট্রাক নিম্নমানের চাল এনে সরকারী খাদ্য গুদামে সরবরাহের সময় এলাকাবাসী বাধা দিয়ে তা ফেরত পাঠিয়েছে। ঘটনাটি ঘটেছে রাজশাহীর তানোর উপজেলার কামারগাঁ সরকারি খাদ্য গুদামে। তবে খাদ্য গুদাম কর্মকর্তা মইনুল ইসলাম অভিযোগ অস্বীকার করে বলেন, তানোরের মাদারিপুর গ্রামের দুটি চাল কল থেকে চাল আনা হয়েছিল। কিন্তু পরিস্থিতি সামাল দেয়ার জন্য চালগুলো ফেরত পাঠানো হয়েছে। গতকাল বুধবার বিকালে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা বলছেন, তানোরের মাদারিপুর এলাকার ‘সরকার চাল কল’ ও ‘করিম চাল কল’ নামে দুটি চাল কলের নামে চালগুলো গুদামে ঢোকানো হচ্ছিল। কিন্তু এ দুটি চাল কল এখন বন্ধ। গুদাম কর্মকর্তা অনিয়ম করে এ দুটি চাল কলের কাগজপত্রের মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জের রহনপুরের ‘নজরুল অটো রাইস মিল’ ও নওগাঁর ‘রাকিব চাল কল’ থেকে চাল এনেছিলেন। এই চালগুলোও এ বছরের না। পুরনো এসব চাল খুবই নিম্নমানের। চালগুলো কেনা হয়েছিল কম দামেই।

স্থানীয়দের অভিযোগ, বন্ধ দুটি চালকলের কাগজপত্র দিয়ে খাদ্য কর্মকর্তা নিজেই তানোরের বাইরে থেকে চাল এনে গুদামে সরবরাহ করছিলেন। এর মাধ্যমে তিনি আর্থিকভাবে লাভবান হতেন। অথচ এবার তানোরের সচল বেশকিছু চাল কলের সঙ্গে চাল সরবরাহের চুক্তি করা হয়নি। পুরনো চাল তানোরের বাইরে থেকে আনার বিষয়টি বুঝতে পেরে গ্রামবাসী তা গুদামে ঢোকাতে দেননি। পরে ইউএনও চালগুলো যেখান থেকে আনা হচ্ছিল সেখানেই ফেরত পাঠানোর নির্দেশ দেন। ফলে বিকালে চালভর্তি দুটি ট্রাক গুদাম থেকে বেরিয়ে যায়।

ইউএনও বলেন, তিনি ঢাকায় আছেন। তবে ঘটনা শুনেই তিনি চালগুলো ফেরত পাঠানোর নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, চালগুলো দুটি বন্ধ চালকলের নামে ঢোকানো হচ্ছিল বলে তিনি শুনেছেন। তাই ওই দুই চাল কলের সঙ্গে চুক্তি বাতিল করার জন্য তিনি তাৎক্ষণিকভাবে নির্দেশ দিয়েছেন। এ বিষয়ে আরও তদন্ত করে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে খাদ্য কর্মকর্তা দাবি করেন, চাল তানোরের ভেতরের চাল কল থেকেই আনা হয়েছিল এবং সেই কল দুটি সচল। তবে এবার অচল কিছু চালকলের সঙ্গে চুক্তি না করার কারণে তারা এই ঝামেলা করেছে। তানোরের চাল কলের নামে নিজেই চাল সরবরাহ করছিলেন এমন অভিযোগও অস্বীকার করেন তিনি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন