শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

জোকোভিচের মাইলফলক সেমিতে মারে, ভাভরিঙ্কা

প্রকাশের সময় : ৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : লড়াই করা এক জয়ে ফ্রেঞ্চ ওপেনের কোয়ার্টার ফাইনালে পৌঁছেছেন নোভাক জোকোভিচ। চতুর্দশ বাছাই স্পেনের রবের্তো বাউতিস্তা ও জোকোভিচের মধ্যে মঙ্গলবারের বৃষ্টি বিঘিœত ম্যাচটি মাঠে গড়ায় গেলপরশু। চতুর্থ রাউন্ডের এই ম্যাচে প্রথম সেটে ধাক্কা খেলেও পরের তিন সেট জেতেন সার্বিয়ান তারকা- ৩-৬, ৬-৪, ৬-১, ৭-৫। সেই একই জয়ে নোভাক জোকোভিচ ছুঁয়েছেন এক মাইলফলকও। প্রথম টেনিস খেলোয়াড় হিসেবে ক্যারিয়ারে ১০ কোটি ডলার প্রাইজমানি নিশ্চিত করলেন ১১টি গ্র্যান্ড সø্যাম জেতা এই সার্ব।
একই দিন প্রতিপক্ষকে উড়িয়ে দিয়ে ফরাসি ওপেনের সেমি-ফাইনালে উঠেছেন গতবারের চ্যাম্পিয়ন স্তানিসøাস ভাভরিঙ্কা। গেলপরশুর কোয়ার্টার-ফাইনালে স্পেনের আলবের্ত রামোসকে ৬-২, ৬-১, ৭-৬ গেমে হারান তৃতীয় বাছাই সুইজারল্যান্ডের ভাভরিঙ্কা। শেষ চারে ওঠার ম্যাচে রিচার্ড গাসকের বিপক্ষে প্রথম সেটে হারলেও ঘুরে দাঁড়িয়ে পরের তিন সেটে জয় তুলে নেন মারে। দ্বিতীয় বাছাই এই ব্রিটিশ তারকা ম্যাচটি জেতেন ৫-৭, ৭-৬, ৬-০, ৬-২ গেমে। হেরে গেছেন ২০১৩ সালের রানার্সআপ স্পেনের ডেভিড ফেরার। তাকে হারিয়ে শেষ আটে উঠেছেন চেক প্রজাতন্ত্রের থমাস বার্ডিচ।
এদিকে, সহজেই শেষ আট নিশ্চিত করেছেন মেয়েদের র‌্যাংকিংয়ের সেরা সেরেনা উইলিয়ামস। গতবারের চ্যাম্পিয়ন সেরেনা ৬-১, ৬-১ গেমে উড়িয়ে দেন ইউক্রেনের এলিনা সিভিতোলিনাকে। সেরেনা জিতলেও সুইজারল্যান্ডের টিমিয়া বাচিনস্কির কাছে ৬-২, ৬-৪ গেমে হেরে গেছেন সাতটি গ্র্যান্ড সø্যাম জেতা ভেনাস।
আত্ববিশ্বাস বাড়ালো স্পেন
স্পোর্টস ডেস্ক : কোপার পাশাপাশি দ্বারে কড়া নাড়ছে ইউরোপ শ্রেষ্ঠত্বেও লড়াইও। এজন্য ইউরোপের দলগুলো এখন ব্যস্ত শেষ বারের মত নিজেদের শানিয়ে নিতে। ইউরোর শিরোপা ধরে রাখার অভিযানে নামার আগে প্রস্তুতি হিসেবে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে বড় জয়ে আত্মবিশ্বাস বাড়িয়ে নিয়েছে স্পেন। দলের জয়ে আলো ছড়িয়েছেন নোলিতো ও আলভারো মোরাতা। সেই আলোই দক্ষিণ কোরিয়াকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা। দুটি করে গোল করেন নোলিতো ও মোরাতা। আর একটি করে করেন ডেভিড সিলভা ও সেস ফ্যাব্রিগাস। গত রোববার বসনিয়া-হার্জেগোভিনার বিপক্ষে ৩-১ ব্যবধানে জয়ের ম্যাচেও জোড়া গোল করেছিলেন নোলিতো। দিনের আরেক ম্যাচে পোল্যান্ডকে ২-১ গোলে হারিয়েছে নেদারল্যান্ডস। তা হলে কি হবে, এবারের আসরে যে নেই বিশ্বকাপের সেমিফাইনালিস্টরা। এবারের ইউরোর এটাই সম্ভবত সবচেয়ে বড় ট্রাজিক ঘটনা। ১০ জুন থেকে শুরু হবে ইউরোর আসল লড়াই। ওদিকে আজ (বাংলাদেশ সময় আগামীকাল) থেকে শুরু হওয়া কোপা আমেরিকায় লড়াইয়ে নামার আগে প্রস্তুতি ম্যাচে কোথায় আত্মবিশ্বাসটা বাড়িয়ে নেবে, তা না একটা ধাক্কাই খেয়েছে আসরের বর্তমান চ্যাম্পিয়ন চিলি। মেক্সিকোর কাছে একমাত্র গোলে হেরে গেছে তারা।
এক নজরে ফল : স্পেন ৬ : ১ দ.কোরিয়া, এস্তোনিয়া ২ : ০ এন্ডোরা, রাশিয়া ১ : ২ চেক রিপাবলিক, লাটভিয়া ২ : ১ লিথুয়ানিয়া, নরওয়ে ৩ : ২ আইসল্যান্ড, বেলজিয়াম ১ : ১ ফিনল্যান্ড, পোল্যান্ড ১ : ২ নেদারল্যান্ড, মেক্সিকো ১ : ০ চিলি
এল সালভাদর ০ : ৪ আর্মেনিয়া

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন