শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪ হিজিরী

খেলাধুলা

ফুটবল ছেড়ে আদালতে মেসি!

প্রকাশের সময় : ৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ সময় আগামীকাল ভোরে পর্দা উঠছে কোপা আমিরিকার। অথচ মেসিকে গতকাল দেখা গেল স্পেনের আদালতে! গত মঙ্গলবার শুরু হয়েছিল মেসি ও তাঁর বাবা হোর্হে মেসির বিরুদ্ধে কর ফাঁকি সংক্রান্ত মামলায় শুনানি। মেসির বাবা আদালতে উপস্থিত ছিলেন প্রথম দিন থেকেই, কাল হাজিরা দিলেন মেসি। সেখানে আর্থিক দুর্নীতির সাথে নিজের সম্পৃক্ততার কথা অস্বীকার করেছেন লিওনেল মেসি।
সাক্ষ্যদানে আর্জেন্টিনা অধিনায়ক বলেন, ‘আমার চিন্তাই শুধুই ফুটবল, এছাড়া আমি কিছুই জানি না।’ মেসির আইনজীবীও একই যুক্তি দেখিয়ে আসছেন শুরু থেকেই। তার দাবি আর্জেন্টাইন অধিনায়ক জীবনের একটা মিনিটও তার চুক্তি পড়ে বা বিশ্লেষণ করে দেখেননি। এগুলো তার বাবাই দেখাশোনা করেন। গতকাল আদালতে মেসিও জানালেন এমনটিই, ‘তিনি আমাকে যেখানে স্বাক্ষর করতে বলেছেন আমি সেখানেই স্বাক্ষর করেছি, কারণ আমি আমার বাবাকে বিশ্বাস করি।’ অনূর্ধ্ব ১৫ মিনিটের এই জেরাই মেসির মূল ভাষ্যই ছিল এটি। তাঁর বাবাও অভিযোগ অস্বীকার করেন। সরকারী আইনজীবীর ভাষ্য, মেসির আর্থিক বিষয়গুলো তার বাবা দেখাশোনা করলেও এ নিয়ে কি হচ্ছে তা না জানার জন্য মেসিকে রেহায় দেয়া উচিৎ নয়। তবে আসল রায়ের জন্য আগামী সপ্তাহ পর্যন্ত অপেক্ষা করতে হবে।
২০০৭ ও ২০০৯ সালের মাঝামাঝি সময়ে মেসি ও তার বাবা ৪০ লাখ ইউরো কর ফাঁকি দেন বলে তাদের বিরুদ্ধে অভিযোগ আনে স্পেনের কর বিভাগ। আদালতের সরকারি আইনজীবীর অভিযোগ, বেলিজ ও উরুগুয়েতে নিবন্ধিত কয়েকটি কোম্পানির মাধ্যমে তাঁর ছেলের আয়কর ফাঁকি দেন হোর্হে। এজন্য ২০১৩ সালে ফাঁকি দেয়া করসহ জরিমানা বাবদ ৫০ লাখ ইউরো কর বিভাগকে পরিশোধও করেন তিনি।
আগামী ৬ জুন চিলির বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে আর্জেন্টিনার কোপা অভিযান। শুনানি শেষে কোপায় যোগ দিতে মেসির কোন সমস্যা হবে না বলে আগেই জানিয়েছিলেন কোচ জেরার্ডো মার্টিনো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন