ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

খেলাধুলা

চুক্তির মেয়াদ বাড়াতে চান না ইনজামাম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৯, ৯:০৫ পিএম

পাকিস্তান পুরুষ ক্রিকেট দলের নির্বাচক কমিটির প্রধান ইনজামাম-উল-হক ঘোষণা দিয়েছেন, স্বপদে বহাল থাকার জন্য তিনি আবেদন করবেন না। আগামী ৩১ জুলাই পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হবে।
২০১৬ সালের এপ্রিলে প্রধাণ নির্বাচক হিসেবে নিয়োগপ্রাপ্ত হন ইনজামাম। তার সময়ে পাকিস্তান নিজেদের ইতিহাসে প্রথমবারের মত আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ের এক নম্বর দল হওয়ার গৌরব অর্জন করে। ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফিতে চ্যাম্পিয়ন হয় পাকিস্তান। ২০১৮ সালের জানুয়ারি মাস থেকে টি-২০ র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দলও পাকিস্তান।
বুধবার সংবাদ সম্মেলনে ইনজামাম বলেন, ‘তিন বছরেরও বেশি সময় পাকিস্তান পুরুষ দলের নির্বাচকের এই চেয়ারে থাকার পর আমি সিদ্ধান্ত নিয়েছি, চুক্তির মেয়াদ বাড়াতে চাই না। সেপ্টেম্বরে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়ন্সশিপের কাজের প্রস্তুতি চলছে, ২০২০ সালে আইসিসি টি-২০ বিশ্বকাপ এবং ২০২৩-এ পুরুষ ক্রিকেট বিশ্বকাপ, আমি মনে করি এই সব কিছু বিবেচনায় নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড নতুন একজন প্রধাণ নির্বাচক নিয়োগ দেবে যিনি তার চিন্তা ও পরিকল্পনা কাজে লাগাবেন।’
দলের সাবেক অধিনায়ক বলেন, ‘আমি পিসিবি চেয়ারম্যান এহসান মানি ও ম্যানেজিং ডিরেক্টর ওয়াসিম খানের সঙ্গে সোমবার পৃথকভাবে কথা বলে আমার সিদ্ধান্তের কথা জানিয়েছি। পাকিস্তান ক্রিকেটের নির্বাচক কমিটিতে আমাকে সার্বিকভাবে সহযোগিতা করার জন্য আমি তাদেরকে ধন্যবাদ জানাই।’
ইনজামামের শেষ অ্যাসাইনমেন্ট ছিল সদ্য শেষ হওয়া আইসিসি পুরুষ বিশ্বকাপ ২০১৯। ১৯৯২ বিশ্বকাপজয়ী দলের তারকা এবার নির্বাচকের ভূমিকায় থেকে দলকে বেশিদূর নিতে পারেননি। নেট রান রেটে পিছিয়ে থাকায় সেমি-ফাইনালের আগেই বিদায় নিতে হয় তার দলকে। আইসিসি র‌্যাঙ্কিংয়ের সাতে থেকে বিশ্বকাপে অংশ নেয়া পাকিস্তান বর্তমানে ওয়ানডের ছয় ও টেস্টে সাত নম্বর দল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন