বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

ত্রাণসামগ্রী নিয়ে অসহায় বন্যাদুর্গতদের পাশে দাঁড়ান

আল্লামা নূর হোসাইন কাসেমী

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

বন্যাদুর্গত বগুড়া কুড়িগ্রাম রাজবাড়ি নওগাঁ সিরাজগঞ্জ নেত্রকোনা জামালপুর সুনামগঞ্জ ও হবিগঞ্জ অঞ্চলের দুর্দশাগ্রস্ত অসহায় মানুষের পাশে যার যার সাধ্যমত সহযোগিতা নিয়ে দাঁড়ানোর জন্য দলীয় নেতার্কর্মীসহ বিত্তবান জনতার প্রতি আহ্বান জানিয়েছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী। তিনি বলেন, ব্যক্তিগত উদ্যোগে ত্রাণ সংগ্রহ করে দুর্গত মানুষের পাশে গিয়ে দাঁড়াতে হবে।

গতকাল শনিবার পল্টনস্থ দলীয় কার্যালয়ে ঢাকা মহানগর জমিয়তের নতুন কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জমিয়ত মহাসচিব এই আহ্বান জানান।

ঢাকা মহানগর জমিয়তের সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীর সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক মাওলানা মতিউর রহমান গাজীপুরীর পরিচালনায় দলের অন্যান্য নেতৃবৃন্দের বক্তব্য রাখেন, মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা জয়নাল আবেদীন, মাওলানা মকবুল হোসেন, মাওলানা তাজুল ইসলাম আশরাফী, মাওলানা জাকির হোসেন, মাওলানা লোকমান মাযহারী, মাওলানা বশিরুল হাসান, মাওলানা নূর মোহাম্মদ ও মাওলানা মাহবুব আলম।

আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন, ইসলাম সাম্য, সহমর্মিতা, মানবতা ও ইনসাফের শিক্ষা দেয়। ইসলামে মানবিকতাবোধের জায়গায় ধর্ম, বর্ণ ও ভাষাগত কোন তারতম্য করে না। সুতরাং দল-মতের ঊর্ধ্বে সকল মানুষকে সমান বিবেচনা করে অসহায় আর্তমানবতার পাশে সহযোগিতা নিয়ে স্বচ্ছল জনসাধারণকে দাঁড়ানো নৈতিক দায়িত্ব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন