ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

খেলাধুলা

সাকিববরণে সাজছে চট্টগ্রাম

দেয়া হবে ‘নগর স্মারক চাবি’

রুমু, চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম


বিশ্বকাপে প্রত্যাশা না মেটাতে পারেনি বাংলাদেশ। তবে তাদের ভিড়ে ঠিকই নিজের কাজটি অবলিলায় করে গেছেন একজন- সাকিব আল হাসান। ব্যাট হাতে গ্রæপ পর্বের ৮ ম্যাচের ৭টিতেই পেয়েছেন ফিফটির দেখা, যার দুটিকে দিয়েছেন সেঞ্চুরির দরজা। সবমিলিয়ে ৬০৬ রান নিয়ে তালিকার তিনে। বল হাতেও ছড়িয়েছেন দ্যুতি, ১১ উইকেটের টালিতে আছে ম্যাচে ৫ উইকেটও! এই পথচলায় ভেঙেছেন বহু রেকর্ড, গড়েছেন নতুন কীর্তি, ছুঁয়েছেন নতুন নতুন মাইলফলক। বিশ্বকাপ শেষে অবসর সময়টি পরিবার নিয়ে কাটাতে এবং পবিত্র হজ্বব্রত পালনের উদ্দেশ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে বাড়তি ছুটি চেয়ে দেশসেরা তারকার আবেদনটি গৃহীত হয়েছে সাদরে। ইউরোপ ভ্রমণের লম্বা তালিকায় সুইজারল্যান্ড, ফ্রান্স, ইতালির সঙ্গে একদিনের জন্য স্ত্রী-কন্যাকে নিয়ে ঘুরে এসেছেন আমেরিকাও। তবে অবসর শেষে এবার ঘরে ফেরার পালা। তার জন্য যে অধীর অপেক্ষায় চট্টগ্রাম!

বিশ্বকাপে দলের অন্যতম সেরা পারফর্মারকে যে সংবর্ধনা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস) ক্রিকেট কমিটি। সবকিছু ঠিক থাকলে আগামী ৩০ জুলাই বিকেলে নগরের এমএ আজিজ স্টেডিয়ামে এ সংবর্ধনা দেয়া হবে। গতকাল বিষয়টি নিশ্চিত করেছেন সংবর্ধনা কমিটির আহŸায়ক ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস, ‘সদ্য সমাপ্ত ক্রিকেট বিশ্বকাপে ভালো পারফর্ম করা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে সংবর্ধনা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সিজেকেএস ক্রিকেট কমিটি। এ জন্য আগামী ৩০ জুলাই দিনটি চূড়ান্ত করা হয়েছে। তবে সবকিছু নির্ভর করছে সাকিবের ওপর। আগামী ২৭ জুলাই তার দেশে ফেরার কথা রয়েছে।’ বিসিবির এক নির্ভরযোগ্য সূত্রও নিশ্চিত করেছেন এমাসের শেষের দিকেই ফিরছেন সাকিব। দেশ ঘুরেই পবিত্র হজ্বব্রত পালন করতে মক্কার উদ্দেশ্যে রওয়ানা দেবেন বিশ্বসেরা অলরাউন্ডার।

সংবর্ধনা কমিটির আহŸায়ক এ সিনিয়র সাংবাদিক জানান, এমএ আজিজ স্টেডিয়ামে সাকিবকে বীরোচিত সংবর্ধনা দেয়া হবে। এ লক্ষ্যে সব প্রস্তুতি চূড়ান্ত করা হয়েছে। পুরো বিষয়টি তদারকি করছেন সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। ইতিহাসের সাক্ষী হতে চট্টলাবাসীর জন্য অনুষ্ঠানটি উন্মুক্ত থাকবে। স্টেডিয়ামের বাইরে বড় পর্দায় অনুষ্ঠানটি লাইভ স¤প্রচার করা হবে। সংবর্ধনা অনুষ্ঠানে আরো বড় চমক আছে জানিয়ে চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস বলেন, ‘এ সংবর্ধনায় সাকিব আল হাসানের হাতে ‘নগর স্মারক চাবি’ তুলে দেবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন। এর আগে শুধু দুই ব্যক্তি এ চাবি পেয়েছিলেন। তারা হলেন পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান ও সর্বকালের সেরা ক্রীড়াবিদ মোহাম্মদ আলী।’

এ ব্যপারে যোগাযোগ করা হলে সিটি মেয়র নাছির ইনকিলাবকে বলেন, ‘সাকিব বাংলাদেশের গর্ব। সে আমাদের দেশকে বিশ্বময় গৌরবের আসনে বসিয়েছে। তার জন্য একটি আয়োজন করতে পারলে আমরা চট্টগ্রাবাসীও গর্বিত হবো। নগরপিতা হিসেবে আমার একটি দায়িত্ব আছে। তাকে সম্মানিত করতে যা যা করণীয় আমরা করব। হ্যাঁ, আমরা তার হাতে ‘নগর স্মারক চাবি’ তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
Israt Jahan Esu ২৪ জুলাই, ২০১৯, ১০:০১ এএম says : 0
pride of our Nation. You are one in a million.
Total Reply(0)
Sajib ২৪ জুলাই, ২০১৯, ১০:০১ এএম says : 0
You are really heart of Bangladeshis cricket fans sakib Al Hasan love you so much
Total Reply(0)
MH Khan ২৪ জুলাই, ২০১৯, ১০:০২ এএম says : 0
Sakib's talent for Cricket alongwith his intelligence & persevarence made him the very best of all.He is yet to reveal more of glory and excellence.
Total Reply(0)
Sazzad Hossain Khan ২৪ জুলাই, ২০১৯, ১০:০৩ এএম says : 0
absolutely he is a cricket great and proud of Bangladesh.
Total Reply(0)
Mohin Uddin ২৪ জুলাই, ২০১৯, ১০:০৩ এএম says : 0
I am big fan .. we are proud for you sakib vai
Total Reply(0)
Kamrul Huda ২৪ জুলাই, ২০১৯, ১০:০৪ এএম says : 0
Yes...He is the only God gifted best player in our country....Felling proud.
Total Reply(0)
সফিক আহমেদ ২৪ জুলাই, ২০১৯, ১০:০৫ এএম says : 0
সংবর্ধনা দেয়ার সিদ্ধান্ত নেয়ার চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস) ক্রিকেট কমিটিকে আমি অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন