ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

নৌযান শ্রমিক ধর্মঘটে অচল নদ-নদী নির্ভর দক্ষিণাঞ্চলের যোগাযোগ ব্যাবস্থা

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ২:১৩ পিএম

দেশব্যাপী নৌযান শ্রমিক ধর্মঘটে অচল হয়ে পড়েছে নদ-নদী নির্ভর দক্ষিণাঞ্চলে প্রধান যোগাযোগ ব্যাবস্থা। দক্ষিণাঞ্চলের হাজার হাজার যাত্রী মারাত্মক দূর্ভোগের কবলে। পদ্মার শ্রোতে মাওয়া ও আরিচা সেক্টরে যানবাহন পারপারে মারাত্মক সংকটের মধ্যে এ নৌযান ধর্মঘট সমগ্র দক্ষিণাঞ্চলের সাথে রাজধানীর নিরাপদ যোগাযোগকে ঝুকিপূর্ণ করে তুলেছে।
দেশের দ্বিতীয় বৃহত্বম বরিশাল নদী বন্দর থেকে ১২টি সহ দক্ষিণাঞ্চলের প্রায় ২৫টি রুটে নৌযান চলাচল বন্ধ হয়ে গেছে বুধবার শেষ রাত থেকে। মঙ্গলবার সন্ধায় ঢাকা থেকে ছেড়ে আসা অর্ধ শতাধীক যাত্রীবাহী নৌযান বুধবার শেষ রাত থেকে সকালে বরিশাল সহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন বন্দর ও লঞ্চঘাটে যাত্রী নামিয়ে ফিরতি যাত্রা বাতিল করেছে।
দুপুর ১২টার পর থেকে বরিশাল নৌ টার্মিনাল থেকে ঢাকাগামী বড় মাপের সব নৌযানগুলো সরিয়ে নেয় নৌযান শ্রমিকরা। এর আগে টার্মিনালের একতলা ঘাট থেকেও বেশীরভাগ নৌযান সরিয়ে ফেলে নৌযান শ্রমিকরা। দিনভরই বিপুল সংখ্যক যাত্রী বরিশাল সহ দক্ষিণাঞ্চচলের বিভিন্ন লঞ্চ ঘাট ও টার্মনালগুলোতে এসে নৌযান না পেয়ে ফেরত যায়। দুপর থেকে ঢাকাগামী অনেক যাত্রী বরিশাল টার্মিনালে এসে হতাশ হয়ে ফেরত গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন