সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অ্যাসেজে অ্যাস্ট্রেলিয়া দলে ব্যানক্রাফট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৯, ৭:৩৪ পিএম

ট্রেভর হন্সের নেতৃত্বাধিন অস্ট্রেলিয়ান সিলেক্শন কমিটি অ্যাসেজের জন্য দলে ফিরিয়েছেন দুই ফাস্ট বোলার জেমস প্যাটিনসন ও পিটার সিডলকে। নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরেছেন ওপেনিং ব্যাটসম্যান ক্যামেরন ব্যানক্রফট। ১ অগস্ট শুরু হতে যাওয়া ৫ ম্যাচের এই সিরিজের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।
প্যাটিনসন সর্বশেষ টেস্ট খেলেছিলেন ২০১৬ সালের ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফরে। চার দিনের প্রস্তুতি ম্যাচে তৃতীয় ইনিংসে ১৯ রানে ৩ উইকেট নিয়ে নির্বাচকদের নজর কাড়েন তিনি। সর্বশেষ তিনি অ্যাসেজ দলে ছিলেন ২০১৩ সালে ইংল্যান্ড সফরে। দুই ম্যাচে সেবার সাত উইকেট নিয়েছিলেন ২৯ বছর বয়সী ডানহাতি।
ওপেনিং ব্যাটসম্যান ক্যামেরন ব্যানক্রফটের সঙ্গে টেস্ট দলে ফিরেছেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। ২০১৮ সালে কেপ টাউন টেস্টে বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়িয়ে নিষেধাজ্ঞায় পড়া এই ত্রয়ী একই সঙ্গে টেস্ট দলে ফিরলেন দলে। প্রস্তুতি ম্যাচে দুই হাফ সেঞ্চুরি করা ব্যাটসম্যানদের মধ্যে একজন ছিলেন ব্যানক্রাফট। তার অপরাজিত ৯৩ রানই হিক একাদশের বিপক্ষে ৫ উইকেটে জিতেছিল অস্ট্রেলিয়ার ব্রাড হাডিন একাদশ।
হ্যামিস্ট্রিং ইনজুরির কারণে বিশ্বকাপের সেমিফাইনালে খেলতে না পারা উসমান খাজা আছেন অজি দলে। দলে তার অন্তর্ভুক্তির বিষয়ে আগেই আশ্বস্ত করেছিলেন অধিনায়ক টিম পাইন। বিশ্বকাপে নজর কাড়া অ্যালেক্স কারিকে উইকেট-রক্ষকের ভূমিকায় দেখা যাবে। ম্যাথু ওয়েডকে নেওয়া হয়েছে বিকল্প উইকেট-কিপার হিসেবে।
শেফিল্ড শিল্ডের লিডিং রান স্কোরার (১১৮৮) মার্কাস হ্যারিস অস্ট্রেলিয়ার হয়ে সর্বশেষ ছয় ম্যাচেই দলে ছিলেন। তার উপর থেকে আস্থা হারাননি নির্বাচকরা। দলে আছেন গত ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার সঙ্গে দলের সর্বশেষ টেস্টে সেঞ্চুরি হাঁকানো ট্রেভিস হেডও। অল-রাউন্ডার হিসেবে দলে জায়গা ধরে রেখেছেন মিচেল মার্শ। ১৭ সদস্যের দলে আছেন মার্নাস লেবুশেনও। দলে একমাত্র বিশেষজ্ঞ স্পিনার হিসেবে আছেন নাথান লায়ন।
অস্ট্রেলিয়া সর্বশেষ ইংল্যান্ডে অ্যাসেজ জিতেছিল ১৮ বছর আগে। স্টিভ ওয়াহর দল সেবার ৪-১ ব্যবধানে জিতে ‘ছাইদানি’র অধিকার গ্রহণ করেছিল। প্যাট কামিন্স-জস হ্যাজেলউড-মিচেল স্টার্কের মত অভিজ্ঞ বোলিং লাইন-আপ নিয়ে আবারও একই আশা করতেই পারেন টিম পাইন।

অ্যাসেজে অস্ট্রেলিয়া দল : টিম পাইন (অধিনায়ক), ক্যামেরন ব্যানক্রফট, প্যাট্রিক কামিন্স, মার্কাস হ্যারিস, জশ হ্যাজেলউড, ট্র্যাভিস হেড, উসমান খাজা, মার্নাস লাবুশেন, নাথান লায়ন, মিচেল মার্শ, মিচেল নেজার, জেমস প্যাটিনসন, পিটার সিডল, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, ম্যাথিউ ওয়েড, ডেভিড ওয়ার্নার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন