শুক্রবার ০৯ ডিসেম্বর ২০২২, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ১৪ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খেলাধুলা

ভক্তদের আশ্বস্ত করলেন নেইমার অনন্য এক রাতের অপেক্ষায় তুরান

প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : বিশেষ এক রাত অপেক্ষা করছে আর্দা তুরানের জন্য। ন্যু ক্যাম্পে আজকের ম্যাচকে ঘিরে মনের বিশেষ কোনে হয়তো হাহাকারের আলতো পরশও ছুঁয়ে যাবে তুর্কিশ অধিনায়কের। ছোঁবে নাই বা কেন! যে ক্লাবের সাথে জড়িয়ে আছে চার বছরের টাটকা স্মৃতি। সেই পুরানো স্বতীর্থ আর চির চেনা মুখগুলোই যে আজ হবে প্রতিপক্ষ। মনের কোন তাই দোলা না দিয়ে পারেই না।
ঠিক এমনটিই জানালেন তিনি নিজেওÑ ‘এটা বিশেষ একটা ম্যাচ হবে, অনন্য। আমার মনে হয় ম্যাচের আগে ও পরে দুই সময়েই আমি ¯œায়ুচাপ অনুভব করব।’ গত গ্রীষ্মের দলবদলে অ্যাটলেটিকো মাদ্রিদ ছেড়ে বার্সেলোনায় যোগ দেন তুরান। দিনটি তার জন্যে বিশেষ উপলক্ষ হয়ে আসছে আরো একটি কারনে। আজই আঠাশ পেরিয়ে উনত্রিশে পা দিচ্ছেন এই তুর্কিশ অ্যাটাকিং মিডফিল্ডার। তবে মনের কোনে আবেগ ছুঁয়ে গেলেও খেলার মাঠে যে সেই আবেগের কোন স্থান নেই সেটাও জানিয়ে দিয়েছেন খোলা মনেইÑ ‘অ্যাটলেটিকোর মত দলের বিপক্ষে খেলাটা সব সময়ই কঠিন। তবে আমরা ৩ পয়েন্ট পাওয়ার জন্যে সব কিছুই করব।’ ভিনসেন্ট ক্যালডিরন ভক্তদের সবচেয়ে প্রিয় এই খেলোয়াড় কাতালানদের হয়ে ইতোমধ্যেই ছ’টি ম্যাচে মাঠে নেমেছেন।
আজ অবশ্য ফুরফুরে মেজাজেই মাঠে নামবে কাতালানরা। ন্যু ক্যাম্পে গত ম্যাচে অ্যাথলেটিক বিলবাওকে ৩-১ গোলে হারিয়ে টানা ৬ষ্ঠ বারের মত কোপা দেল রে’র সেমি-ফাইনালে পা রেখেছে লুইস এনরিকের দল। পক্ষান্তরে ঘরের মাঠে সেল্টা ডি ভিগোর কাছে পরাজয়ের টাটকা ক্ষত সঙ্গী করে এখন কাতালান ডেরায় অ্যাটলেটিকো। ৩-২ গোলের হারটাও চলতি মৌসুমে গ্রিজম্যানদেন সবচেয়ে বড় পরাজয়। তাছাড়া পরিসংখ্যানেও এগিয়ে স্বাগতিকরাই। দু’দলের ২৪ বারের সাক্ষাতে ১৪ বার জিতেছে বার্সা, ৪ বার অ্যাটলেটিকো। তবে কোকে, মার্টিনেজ, গ্রিজম্যান, মেন্ডেসের মত খেলোয়াড়দের নিয়ে গড়া দিয়েগো সিমিওনে বাহিনীও নিশ্চয় ছেড়ে কথা বলেবে না। প্রস্তুত বার্সার ‘এমএসএন’ ত্রয়ীও। অনেকের মতে সর্বকালের অন্যতম ভয়ঙ্কর সুন্দর আক্রমনভাগ এখন বার্সার। চলতি মৌসুমে এই ত্রয়ীর গোল সংখ্যাও প্রতিপক্ষ শিবিরে ভীতি ধরানোর মতই। ৩০ গোল লুইস সুয়ারেসের, ২১ টি নেইমারের। মৌসুমে চোটের সাথে লড়তে থাকা মেসির গোল সংখ্যাও চমকে দেওয়ারই মত, ২০টি!
জয়ের জন্য মাঠে দু’দলই মরিয়া হলেও বাইরে থেকে কিন্তু রিয়াল মাদ্রিদ চাইবে দু’দলই এদিন পয়েন্ট হারাক। শীর্ষে থাকা দুই দলের চেয়ে ৪ পয়েন্ট পিছিয়ে থেকে জিনেদিন জিদানের দলের এটাই তো এখন কাম্য। সমান ৪৮ পয়েন্ট বার্সা ও অ্যাটলেটিকোর। প্রথম লেগের খেলায় এগিয়ে থাকায় শীর্ষে বর্তমান চ্যাম্পিয়নরাই। এছাড়া ম্যাচও একটি কম খেলেছে কাতালানরা। আজ জিতলেই তাই লা লিগার শিরোপা দৌড়ে অনেকটাই এগিয়ে যাবে দলটি।
তবে আজ রাত ন’টার এই ম্যাচকে ছাপিয়ে বার্সা ভক্তদের মনে জেগেছে নেইমারকে নিয়ে শঙ্কার নতুন বীজ। বেশ ক’টা দিন ধরেই বিশ্বের বাঘা বাঘা গনমাধ্যমগুলো গুঞ্জন ছড়াচ্ছে নেইমারকে নিয়ে। ব্রাজিলিয়ান তারকার বার্সা ছেড়ে রিয়ালে পাড়ি দেওয়া নিয়ে সেখানে চলছে চুল চেরা বিশ্লেষণ। সেই গুঞ্চনের সলতে আরো বাড়িয়ে দেয় ন্যু ক্যাম্পে গত ম্যাচে ভক্তদের হাতে ‘নেইমার. তুমি যেও না’ লেখা প্লাকার্ড। তবে এবার গনমাধ্যমের সেসব গুঞ্জনে পানি ঢেলে দিলেন নেইমার নিজেই। ২৩ বছর বয়সি ভক্তদের উদ্দেশ্যে বলেনÑ ‘বার্সা ভক্তদের আমি বলতে চায় আপনারা যেন শান্ত হন কারন আমি এখনো বার্সাতেই আছি এবং সামনে ট্রেবল জয়ের জন্য অনেক খেলা এখনো বাকি। বার্সার হয়ে আমি এই কাজগুলোই করতে চায়।’ তিনি আরো বলেনÑএটা ছেড়ে যাওয়া বেশ কঠিন কারন আমি এখানে অসাধারণ একটা শহর, ক্লাব ও ভিনগ্রহের কিছু খেলোয়াড় পেয়েছি।’

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন