ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

দিনাজপুরে ঘুষ গ্রহণকালে দুদকের হাতে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী আটক

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৯, ৯:৪০ এএম

দিনাজপুরে বাড়ি বরাদ্দের জন্য ঘুষ গ্রহনকালে ৬০ হাজার টাকাসহ জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ দিনাজপুর ডিভিশনের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ দেলোয়ার হোসাইনকে আটক করেছে দূর্ণীতি দমন কমিশন (দুদক)।
রোববার রাত সাড়ে ৮ টায় গোপনে অভিযান চালিয়ে বাড়ি বরাদ্দের জন্য আবেদনকারীর নিকট থেকে নগদ ঘুষ গ্রহনকালে নিজ কার্যালয় থেকে তাকে আটক করা হয়।
দুদক দিনাজপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমান জানান, দুদক এনফোর্সমেন্ট ইউনিটে অভিযোগ আসে, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের ভুমি বরাদ্দ কমিটির সভায় দিনাজপুর হাউজিং এষ্টেটের একটি বাড়ি নাজমুন্নাহার নামে একজনকে বরাদ্দ প্রদানের নির্দেশনা প্রদান করা হয়। কিন্তু অনুমোদনের দেড় বছর অতিক্রান্ত হলেও বাড়িটি বরাদ্দ না দিয়ে তাকে হয়রানী করছিল জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ। ভুক্তভোগী তাদেরকে বারবার অনুরোধ করলেও নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ দেলোয়ার হোসাইন ও উপ-সহকারী প্রকৌশলী আব্দুল ওয়াদুদ বরাদ্দ প্রদানের জন্য দেড় লাখ টাকা দাবি করেন। অভিযোগকারী দুদকের স্মরনাপন্ন হলে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের সদস্যরা একটি এনফোর্সমেন্ট টিম গঠন করা হয়। ওই টিম রোববার সন্ধ্যা থেকেই গৃহায়ন কর্তৃপক্ষ দিনাজপুর ডিভিশনে গোপনে অভিযান চালায়। দীর্ঘ সময় অতিবাহিত হওয়ার পর এক সময় আবেদনকারীর নিকট থেকে ৬০ হাজার টাকা নগদ ঘুষ গ্রহন করছিল নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ দেলোয়ার হোসাইন। এ সময় দুদকের সদস্যরা গিয়ে নিজ কার্যালয়ে হাতেনাতে তাকে আটক করা হয়। তিনি জানান, এ ব্যাপারে একটি এজাহার দায়ের করা হয়েছে। আটককৃতকে পুলিশের কাছে সোপর্দ করা হবে। 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন