রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪

খেলাধুলা

ম্যাথুস-মেন্ডিসের ব্যাটে লঙ্কানদের প্রতিরোধ

বিপদে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৯, ৫:৪৩ পিএম | আপডেট : ৬:১৫ পিএম, ৩১ জুলাই, ২০১৯

কুশলের বিদায়ের পর ক্রিজে জমে উঠেছে ম্যাথুস-মেন্ডিস জুটি। এখন অবধি ৮৫ রান যোগ করেছেন এই দুই ব্যাটসম্যান। ম্যাথুস-মেন্ডিজের ব্যাটে বড় রানের দিকেই এগুচ্ছে লঙ্কানরা। টাইগারে শিবিরের জন্য ক্রমেই আতঙ্ক হয়ে উঠছেন তারা। দু’জনই ব্যক্তিগত ৪৩ রানে অপরাজিত আছেন।

দলীয় সংগ্রহ ৩৮ ওভারে ৩ উইকেটে ১৮৩ রান।

করুনারত্নে-কুশলের বিদায়ে ম্যাচে ফিরল বাংলাদেশ

করুনারত্নে-কুশলের ৮৩ রানের জুটি ভেঙে দিলেন তাইজুল। ব্যক্তিগত ৪৬ রানে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন লঙ্কান দলপতি। পরের ওভারেই কুশলকেও ৪২ রানে মুশফিকের ক্যাচে পরিণত করে প্যাভিলিয়নে পাঠান রুবেল। এই দুই ব্যাটসম্যানের পতণে ম্যাচে ফিরেছে টাইগাররা। ক্রিজে মেন্ডিস ও ম্যাথুস খেলছেন। দুজনই অপরাজিত আছেন ৭ রানে।

দলীয় সংগ্রহ ২৪ ওভারে ৩ উইকেটে ১১১ রান।

ফার্নান্দোকে ফেরালেন শফিউল

টস হেরে বোলিং করতে নেমে শুরুতেই ফার্নান্দোকে ফিরিয়ে দিলেন শফিউল। ব্যাটে-বলে কোনভাবেই মেলাতে পারছিলেন না ফার্নান্দো। সেই সুযোগেই দারুণ এক লেন্থ বলে এই ওপেনারকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন তিনি। করুণারত্নে ৬ রানে ও কুশল ০ রানে খেলছেন।

দলীয় সংগ্রহ ৫ ওভারে ১ উইকেট হারিয়ে ১৩ রান।

বাংলাদেশকে বোলিংয়ে পাঠাল শ্রীলঙ্কা

হোয়াইটওয়াশ এড়ানোর লড়াইয়ে টস ভাগ্যকে পেল না বাংলাদেশ। টস জিতে ব্যাটিং নিয়েছেন শ্রীলঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল জানালেন, টস জিতলে ব্যাটিং নিতে তিনিও। অনুশীলনে চোট পাওয়ায় এ ম্যাচে খেলতে পারছেন না টাইগার পেসার মুস্তাফিজুর রহমান। মোসাদ্দেক হোসেনের পরিবর্তে এনামুল হক আজ খেলছেন। অন্যদিকে শ্রীলঙ্কা দলে আছে চারটি পারিবর্তন।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক) ,মাহমুদউল্লাহ, এনামুল হক, সাব্বির রহমান, মেহেদি হাসান, শফিউল ইসলাম, তাইজুল ইসলাম, রুবেল হোসেন।

শ্রীলঙ্কা একাদশ: আভিস্কা ফার্নান্দো, দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশল পেরেরা (উইকেটরক্ষক), কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, শেহান জয়সুরিয়া, দাসুন শানাকা, ওয়ানিনধু হাসারাঙ্গা, আকিলা ধনাঞ্জয়া, কাসুন রাজিথা, লাহিরু কুমারা।

হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচ বাংলাদেশের

সিরিজের প্রথম দুই ম্যাচে হেরে হোয়াইওয়াশ লজ্জার মুখোমুখি বাংলাদেশ। তাই টাইগারদের জন্য শেষ ম্যাচটি হোয়াইটওয়াশ এড়ানোর মিশন। এই ম্যাচে জয় তুলে নিয়ে সিরিজ থেকে অন্তত কিছু নিয়ে ফিরতে চায় তামিমরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন