শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ওষুধ ছিটালেও মশা মরে না, সরকার ব্যর্থ: খোকন

নরসিংদী থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৯, ৩:৩০ পিএম

বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলার সভাপতি খায়রুল কবির খোকন বলেছেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ। মাশার ওষুধ ছিটানো হলেও মশা মরে না। ভেজাল ওষুধ ছিটিয়ে কোনো লাভ হবে না।

বুধবার দুপুরে জেলা বিএনপির উদ্যোগে নরসিংদীতে ডেঙ্গু প্রতিরোধে সচেতনা বৃদ্ধির লক্ষ্যে শহরের বিভিন্ন স্থানে লিফলেট শেষে সংক্ষিপ্ত সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে স্বাস্থ্যমন্ত্রীর উল্লেখযোগ্য কোনো পদক্ষেপ চোখে পড়েনি। তাই ডেঙ্গু সারা দেশে মহামারী আকার ধারণা করেছে। ফলে ক্রমেই বাড়ছে মৃত্যুর মিছিল।

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, ডেঙ্গু থেকে পরিত্রাণ পেতে হলে সবাইকে একযোগে কাজ করতে হবে।

ডেঙ্গু নিয়ন্ত্রণে জনগণের অংশগ্রহণ চেয়ে খায়রুল বলেন, দেশের মানুষকে বাঁচাতে হলে ঘরে ঘরে সচেতনতা বৃদ্ধি করতে হবে। শহরের বিভিন্ন স্থানে মশা নিধক স্প্রে করতে হবে। এ ক্ষেত্রেও পৌরসভাগুলো ব্যর্থ।

এ সময় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে তিনি বলেন, সরকার ষড়যন্ত্র করে দেড় বছর ধরে খালেদা জিয়াকে জেলে আটকে রেখেছেন। এর চেয়ে বড় দাগি আসামিরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। অথচ তিনবারের প্রধানমন্ত্রীর সঙ্গে অন্যায় আচরণ করা হচ্ছে। তাই অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি না দিলে কঠোর আন্দোলনে নামা হবে।

এর আগে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধিদল কোর্ট প্রাঙ্গণ থেকে লিফলেট বিতরণ শুরু করেন।

পরে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সাধারণ মানুষের মধ্যে লিফলেট বিতরণ করেন। এ সময় সাধারণ মানুষের সঙ্গে কথা বলেন বিএনপি নেতারা এবং ডেঙ্গু প্রতিরোধ ও নিয়ন্ত্রণে বিভিন্ন সচেতনতামূলক দিক নির্দেশনা তুলে ধরেন।

লিফলেট বিতরণ শেষে নরসিংদী রেলওয়ে স্টেশনে সংক্ষিপ্ত পথসভা করেন। সভায় ডেঙ্গু নিয়ন্ত্রণে আনতে নানা দিক তুলে ধরেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহসভাপতি মঞ্জুর এলাহী, যুগ্ম সাধারণ সম্পাদক হারুনুর রশিদ হারুন, শহর বিএনপির সভাপতি গোলাম কবির কামাল, সদর থানা বিএনপিসাধারণ সম্পাদক নূরুল ইসলাম, যুবদলের সভাপতি মহসিন হোসেন বিদ্যুৎ স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান কবির আহাম্মেদ, ছাত্রদলের সাধারণ সম্পাদক আবদুর রউফ ফকির রনি, আনোয়ার হোসেন আনু প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন