ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

কাশ্মিরীদের অধিকার ফিরিয়ে দাও- ইসলামী ফ্রন্ট

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৯, ৮:৪৪ পিএম

কাশ্মিরের নির্যাতিত মুসলিমদের অধিকার ফিরিয়ে দেয়া, ভারতের সংবিধানের ৩৭০ ধারা ও ৩৫ (ক) উপ-ধারা পূনর্বহালের দাবিতে এবং মুসলিম বিশ্বসহ গণতান্ত্রিক রাষ্ট্রগুলোকে কাশ্মিরের নির্যাতিত মুসলিমদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে আজ বুধবার চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম মহানগর-দক্ষিণ ইসলামী ফ্রন্ট, যুবসেনা ও ছাত্রসেনার যৌথ উদ্যোগে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন নগর দক্ষিণ ইসলামী ফ্রন্ট সভাপতি নুরুল ইসলাম জিহাদী। এতে বক্তব্য রাখেন ইসলামী ফ্রন্ট কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সচিব ড. সৈয়দ জালাল উদ্দিন আযহারী, উত্তর জেলা ইসলামী ফ্র্ন্ট সভাপতি ওবাইদুল মোস্তফা কদমরসুলী, মহানগর দক্ষিণ সিনিয়র সহ-সভাপতি মাওলানা গিয়াস উদ্দিন নিজামী, চট্টগ্রাম দক্ষিণ জেলা সহ-সভাপতি মাস্টার মুহাম্মদ আবুল হোসেন, মহানগর দক্ষিণ সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ আশরাফ হোসাইন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সংবিধান সংশোধনের সাথে মানবতা, গণতান্ত্রিক রীতিনীতি, ধর্মীয় জাতি ও একটি উপ-মহাদেশের নিরাপত্তা জড়িয়ে গেলে তখন বিষয়টি আর অভ্যন্তরীণ বিষয় থাকে না। শুধুই একটি অঞ্চলের একটি ধর্মীয় গোষ্ঠী তথা কাশ্মিরী মুসলমানদের উপর পূর্ণ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার জন্য সংবিধান পরিবর্তন করার মত ঘটনা বিশ্বে ভারতীয় গণতন্ত্রকে নিঃসন্দেহে প্রশ্নবিদ্ধ করবে। ইসরাইলী সহযোগিতায় সংবিধানের এ পরিবর্তনের মাধ্যমে মুসলমানদেরকে নিশ্চিহ্ন করার মিশন শুরু করেছে ভারত। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আন্দরকিল্লায় পথসভা এবং কাশ্মিরে নির্যাতিত মুসলমানদের জন্য দোয়া ও মোনাজাত করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন