শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

রমজানে বাজার নিয়ন্ত্রণ করতে পারছে না টিসিবি পণ্য

প্রকাশের সময় : ৯ জুন, ২০১৬, ১২:০০ এএম

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা ঃ গোপালগঞ্জে টিসিবি পণ্য বাজারের ছোলা, চিনি ও ডালের বাজার নিয়ন্ত্রণ করতে পারছে না। চাহিদার তুলনায় টিসিবির পণ্য সরবরাহ কম থাকায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। রমজানের শুরুতেই গোপালগঞ্জে চিনি, ছোলা ও ডালের দাম লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এসব পণ্য টিসিবির তুলনায় বাজারে ২০ থেকে ২৫ টাকা বেশিতে বিক্রি হচ্ছে।
গোপালগঞ্জের টিসিবি ডিলাররা জানিয়েছেন, রমজান এলেই ছোলা, চিনি, খেজুর, ভোজ্যতেল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের চাহিদা বেড়ে যায় অনেকগুণ। তাই এসব পণ্যের দাম ক্রেতাদের হাতের নাগালে রাখতে টিসিবির উদ্যোগে খোলাবাজারে বিক্রি করা হয়। গোপালগঞ্জের কোটালীপাড়া, টুঙ্গিপাড়া, কাশিয়ানী ও মুকসুদপুর উপজেলায় খোলাবাজারে পণ্য বিক্রি শুরু করা হয়েছে সীমিত আকারে। গোপালগঞ্জ শহরের জেলা প্রশাসকের কার্যালয়ের পাশে একটি মাত্র ট্রাকে করে পণ্য বিক্রি করা হচ্ছে, তা-ও আবার অনিয়মিত। চাহিদামতো পণ্য সরবরাহ না থাকায় টিসিবি পণ্য বিক্রি করা সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন ডিলাররা। টিসিবি পণ্য ক্রেতা ইয়ার আলী শেখ, জুলমত আলী খোন্দকার বলেন, খোলাবাজারে চিনি ৪৮, ছোলা ৭০, খেজুর ও ডাল ৯০ টাকা কেজি এবং ভোজ্যতেল ৮০ টাকা লিটার দরে বিক্রি করা হচ্ছে। একটি মাত্র স্থানে এবং বাজারদরের চেয়ে ১৫ থেকে ২০ টাকা কমে পণ্য বিক্রি করায় অল্প সময়ের মধ্যেই শেষ হয়ে যাচ্ছে। চাহিদামত মালামাল এখানে পাওয়া যাচ্ছে না। পণ্য সরবরাহ কম থাকায় অনেক ক্রেতাই পণ্য না কিনে ফিরে যাচ্ছেন। ফলে টিসিবি পণ্য বাজার নিয়ন্ত্রণ করতে পারছে না। রমজানের শুরুতেই বাজারে ছোলা, চিনি ও ডালের দাম বেড়েই চলেছে।
গোপালগঞ্জ জেলা সদরের টিসিবি ডিলার বুলবুল আলম বুলু জানান, খুলনা টিসিবি থেকে চাহিদামতো মালামাল সরবরাহ করা হচ্ছে না। এ কারণে ক্রেতাদের চাহিদা অনুযায়ী পণ্য বিক্রি করা সম্ভব হচ্ছে না। টিসিবি খুলনা অঞ্চলের ডেপুটি সিনিয়র এক্সিকিউটিভ রবিউল মোর্শেদ জানান, পণ্যেও যোগান যেভাবে পাওয়া যাচ্ছে, ঠিক সেভাবেই ডিলারদের পণ্য সরবরাহ করা হচ্ছে।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জালাল উদ্দিন বলেন, এরই মধ্যে খেজুর ছাড়া বাকি পণ্যগুলো সদর উপজেলার ডিলাররা পেয়েছেন এবং বিতরণ শুরু করেছেন। এখানে পণ্যের ঘাটতি হবে না বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
জেলা প্রশাসক খলিলুর রহমান জানান, রমজানে সাধারণ মানুষ প্রয়োজনীয়  পণ্য নিশ্চিত করার জন্য সরবরাহ
বাড়াতে কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন