শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সিটি-লিভারপুলের উড়ন্ত সূচনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

প্রতিপক্ষকে রিতিমত উড়িয়ে দিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুম শুরু করেছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি ও গতবারের রানার্স আপ লিভারপুল। পরশু রাতে মৌসুমের উদ্বোধনী দিনে ঘরের মাঠ অ্যানফিল্ডে লিগের নবাগত দল নরিচ সিটিকে ৪-১ গোলে উড়িয়ে দেয় লিভারপুল। গতকাল রাহিম স্টার্লিংয়ের হ্যাটট্রিকে ওয়েস্ট হ্যামকে তাদেরই মাঠে ৫-০ গোলে উড়িয়ে দেয় পেপ গার্দিওলার সিটি।

লন্ডন স্টেডিয়ামে ম্যাচের ২৫তম মিনিটে কাইল ওয়াকারের ক্রস থেকে ফ্লিক শটে সিটিজেনদের এগিয়ে নেন গ্যাব্রিয়েল জেসুস। ৫১তম মিনিটে কেভিন ডি ব্রæইনের পাস ধরে ব্যবধান দ্বিগুণ করেন স্টার্লিং। ৭৩তম মিনিটে এদারসনের দৃড়তায় ব্যবধান কমাতে পারেনি ওয়েস্ট হ্যাম। দুই মিনিট পর রিয়াদ মাহরেজের পাস ধরে গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল পাঠিয়ে নিজের দ্বিতীয় গোল করেন স্টার্লিং। যোগ করা সময়ে হ্যাটট্রিক পূর্ণ করে লিগে দলকে লিগে উড়ন্ত সূচনা এনে দেন এই ইংলিশ ফরোয়ার্ড। এর আগে পেনাল্টি থেকে স্কোরবোর্ডে নাম লিখিয়েছিলেন আক্রমণভাগের আরেক তারকা সার্জিও আগুয়েরোও।

পুরো ম্যাচেই ছিল ভিএআরের ব্যাপক ব্যবহার। স্টার্লিংয়ের করা দ্বিতীয় গোলটি ভিএআরের সহায়তা নিয়ে বৈধ ঘোষণা করেন রেফারি। এর আগে ভিএআরের সহায়তায় জেসুসের একটি গোল বাতিল হয় স্টার্লিং অফসাইডে থাকায়। আগুয়েরোর নেয়া পেনাল্টি শট প্রথমে রুখে দিয়েছিলেন লুকাজ ফারিয়ানস্কি। কিন্তু ভিএআরে দেখা যায় এসময় ওয়েস্ট হ্যাম গোলরক্ষকের একসঙ্গে দুই পা লাইনে ছিল না। দ্বিতীয় প্রচেষ্টায় আর ভুল করেননি আর্জেন্টাইন স্ট্রাইকার। ওয়েস্ট হ্যামের ফরাসি ডিফেন্ডার ইসা দিওপ রিয়াদ মাহরেজকে ফেলে দিলে পেনাল্টির নির্দেশ দেন রেফারি।

আগের দিন গোলের নেশায় পেয়ে বসেছিল লিভারপুলকেও। স্বাগতিকদের চারটি গোলই আসে প্রথমার্ধে। ম্যাচের শুরুতেই নরিচ অধিনায়কের আত্মঘাতি গোলে এগিয়ে যায় লিভারপুল। ডিভক ওরিগির ক্রস বিপদমুক্ত করতে গিয়ে বল নিজেদের জালে পাঠিয়ে দেন গ্রান্ত হ্যানলি। ১৯তম মিনিটে রবার্তো ফিরমিনোর পাস থেকে মৌসুমে গোলের খাতা খোলেন মোহাম্মাদ সালাহ। দশ মিনিট না পেরুতেই মিশরীয় ফরোয়ার্ডের কর্ণার কিকে হেড নিয়ে ব্যবধান ৩-০ করে দেন ভার্গিল ফন ডিক। এর ঠিক আগে জার্মান মিডফিল্ডার মার্কো স্তিপেরম্যানকে দুর্দান্তভাবে গোলবঞ্চিত করেছিলেন লিভারপুলের ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন। বিরতির তিন মিনিট আগে ট্রেন্ট আলেক্সান্ডার-অরনল্ডের দুর্দান্ত পাস থেকে ব্যবধান ৪-০ করে দেন তরুণ ফরোয়ার্ড ওরিগি।

নরিচের প্রাপ্তি বলতে দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে আর গোল না খেয়ে উল্টো এক গোল আদায় করে নেওয়া। এদিকে দুর্দান্ত জয়ের মাঝেও লিভারপুল কোচ ইয়ুর্গুন ক্লপের কপালে ভাজ তুলে দিয়েছে গোলরক্ষক অ্যালিসনের ইনজুরি। প্রথমার্ধে গোল কিক নেয়ার সময় পা পিছলে পায়ে আঘাত পান অ্যালিসন। তার পরিবর্তে মাঠে নামেন দলে নতুন যোগ দেওয়া স্প্যানিশ গোলরক্ষক আদ্রিয়ান।

ম্যাচ শেষে ক্লপের মুখেই ফুটে উঠেছে তার দুশ্চিন্তার বিষয়টি, ‘অ্যালিসন ভালো নেই, তবে আমরা এগিয়ে যেতে এর সমাধান খুঁজছি।’ ‘সে গোড়ালিতে আঘাত পেয়েছে। সে পিছনে ফিরে দেখছিল কারণ সে ভাবছিল কিছু তাকে আঘাত করতে আসছে।’ আগামী বুধবার উয়েফা সুপার কাপে চেলসির বিপক্ষে অ্যালিসনের না থাকার বিষয়টিও নিশ্চিত করেন জার্মান কোচ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন