ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

খেলাধুলা

ধনাঞ্জয়া..টেইলর..বৃষ্টি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৯, ৭:০২ পিএম

শ্রীলঙ্কা-নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম টেস্টের প্রথম দিনশেষে তিনভাগ হয়ে গেল খেলার ফল। আকিলা ধনাঞ্জয়ার ৫ উইকেট, রস টেইলরের অপরাজিত ৮৬ রান ও শেষ সেশনের বৃষ্টি।
টেস্ট চ্যাম্পিয়নশিপের অভিষেক দু’দলেরই। দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে গলে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কিউই দলপতি কেন উইলিয়ামসন। সফরকারি দলপতির দুই উদ্বোধনী ব্রিগেড জিত রাভাল ও টম লাথাম দুর্দান্ত শুরু করেন। লঙ্কান শিবিরে তখন চিন্তার ভাজ। লঙ্কান অধিনায়ককে অনেকটাই শঙ্কামুক্ত করলেন লঙ্কান ঘূর্নি জাদুকর ধনাঞ্জয়া। স্কোরবোর্ডে ৬৪ থেকে ৭১ পর্যন্ত পৌছতেই লাথাম (৩০), উইলিয়ামসন (০) ও রাভালকে (৩৩) ফিরিয়ে স্বাগতিকদের চেহারায় হাজার ওয়াটের আলো জ্বালিয়ে দেন এই অফ স্পিনার।
হেনরি নিকলসকে নিয়ে শতরানের জুটি গড়েন অভিজ্ঞ রস টেইলর। কিন্তু সেঞ্চুরি পার্টনারশিপের উদযাপনটা আর ঠিকভাবে করতে সময় দেননি ধনাঞ্জয়া। ৪২ রান করা নিকলসকে লেগ বিফোরের ফাঁদে ফেলে জুটি ভাঙেন তিনি। নতুন ক্রিজে আসা ওয়ালটিংও ব্যক্তিগত ১ রানের মাথায়ই ধনাঞ্জয়ার ঘূর্নিঝড়ের কবলে পড়েন। নিউজিল্যান্ডের পাঁচটি উইকেটই তুলে নিয়েছেন ধনাঞ্জয়া একাই।
নিউজিল্যান্ডের হয়ে একাই লড়ে গেছেন টেইলর। একরে পর এক উইকেট পতণের মেলায় তিনি ছিলেন স্থির। বলের গুণাগুণ বিশ্লেষণ করে খেলে গেছেন দিনের শেষ অবধি। ম্যাচের ৬৮তম ওভারে বৃষ্টির অধিপত্যে তার সেঞ্চুরি তুলে নেয়া সম্ভব হয়নি। অন্যদিকে ধনাঞ্জয়াও তার বোলিং ফিগার আরও সমৃদ্ধ করা থেকে বঞ্চিত হন।
দিনশেষে লঙ্কানদের হয়ে ২২ ওভার বলে করে ৫৭ রানে ৫ উইকেট তুলে নেন ধনাঞ্জয়া। ১৩১ বল খেলে ৮৬ রানের হার না মানা ইনিংস খেলে আজ (২য় দিন) ব্যাটিংয়ে নামবেন টেইলর। অর্থাৎ তিনি ব্যাটিং করেছে ২২ওভার (একটি বল কম)। বৃষ্টি আধিপত্য বিস্তার করেছে ২২ ওভার। ২২ গজের ক্রিকেটযুদ্ধে এমন নজির আর দেখেনি ক্রিকেটবিশ্ব।
সংক্ষিপ্ত স্কোর:
নিউজিল্যান্ড ১ম ইনিংস: ৬৮ ওভারে ২০৩/৫ (রাভাল ৩৩, লাথাম ৩০, উইলিয়ামসন ০, টেইলর ৮৬*, নিকলস ৪২, ওয়ালটিং ১, স্যান্টনার ৮*; লাকমাল ১০-৫-১৪-০, কুমারা ১০-১-৩৭-০, ধনাঞ্জয়া ২২-২-৫৭-৫, সিলভা ৬-০-২০-০, ইমবুল্ডনিয়া ২০-১-৭৩-০) প্রথম দিন শেষে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন