শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিশ্বকাপ মিশনে সালমারা

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৯, ১২:৫৪ এএম

বাছাই পর্ব পেরিয়ে ২০২০ টি-টোয়েন্টি নারী বিশ্বকাপে অংশ নিতে হবে এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশকে। আট দলের অংশগ্রহণে ৩১ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত স্কটল্যান্ডে চলবে বিশ্বকাপ বাছাই পর্ব। সেরা দুই দল যাবে বিশ্বকাপের মূল পর্বে। স্কটল্যান্ডে মূল মঞ্চে মাঠে নামার আগে নারীরা ১০ দিন প্রস্তুতির সুযোগ পাবে। নেদারল্যান্ড ও থাইল্যান্ডের বিপক্ষে দুটি করে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। সে লক্ষ্যে গতকাল সকাল ১০টার ফ্লাইটে নেদারল্যান্ডের উদ্দেশ্যে উড়াল দিয়েছেন সালমা-জাহানারারা। ১৯, ২১, ২৩ ও ২৬ আগস্ট থাইল্যান্ড ও নেদারল্যান্ডের বিপক্ষে ম্যাচ বাংলাদেশ। সেখান থেকে ২৭ আগস্ট যাবে স্কটল্যান্ডে।

গতবারও বাছাইপর্ব পেরিয়ে বাংলাদেশ গিয়েছিল টি-টোয়েন্টি বিশ্বকাপে। কিন্তু ওয়েস্ট ইন্ডিজে হওয়া বিশ্বকাপে গ্রুপ পর্বের চার ম্যাচের সবগুলোতেই হেরে দেশে ফিরতে হয়েছিল টাইগ্রেসদের। এবারও বাছাইপর্ব পেরিয়ে মূল বিশ্বকাপে যাওয়ার চ্যালেঞ্জ নারীদের। পাশাপাশি বড় মঞ্চেও যেন পারফর্ম করতে পারে সেই পরিকল্পনা সাজিয়েছে দল। বাছাই পর্বে ‘এ’ গ্রুপে সালমা-জাহানারাদের প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি, যুক্তরাষ্ট্র ও স্বাগতিক স্কটল্যান্ড। ৩১ আগস্ট বাংলাদেশের প্রথম ম্যাচ পাপুয়া নিউগিনির বিপক্ষে। ১ সেপ্টেম্বর বাংলাদেশের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র। আর ৩ সেপ্টেম্বর শেষ ম্যাচে বাংলাদেশ খেলবে স্কটল্যান্ডের বিপক্ষে। দুই গ্রুপের সেরা চারটি দল খেলবে সেমিফাইনাল। আর ফাইনালে খেলা দুটি দল বিশ্বকাপের মূলপর্বে জায়গা করে নিবে। আগামী ফেব্রুয়ারি-মার্চে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আসর হবে অস্ট্রেলিয়ায়।

বাংলাদেশ দল : সালমা খাতুন (অধিনায়ক), মোর্শেদা খাতুন হ্যাপি, জাহানারা আলম, নাহিদা আক্তার, ফারজানা হক পিংকি, সানজিদা ইসলাম, সোবহানা মোস্তারি, রিতু মনি, খাদিজা তুল কোবরা, আয়েশা রহমান, ফাহিমা খাতুন, শায়লা শারমিন, নিগার সুলতানা ও শামীমা সুলতানা। স্ট্যান্ডবাই : সুরাইয়া আজমি, লতা মন্ডল ও শারমিন আক্তার সুপ্তা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন