ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

খেলাধুলা

এক দশক পর পাকিস্তান যাচ্ছে শ্রীলঙ্কা!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৯, ২:০৭ পিএম

শ্রীলঙ্কা ক্রিকেটারদের বহনকারী বাসের ওপর সন্ত্রাসী হামলার এক দশক পর পাকিস্তান সফরে যাওয়ার চিন্তা করছে শ্রীলঙ্কা। পাকিস্তানে কমপক্ষে একটি ম্যাচ খেলতে পারে লঙ্কানরা।

যদিও ২০০৯ সালে লাহোরে হামলার ঘটনায় লঙ্কানরাসহ অন্য কোনো দল পাকিস্তান সফরে যায়নি। তবে এবার অক্টোবরে কমপক্ষে একটি টেস্ট খেলার জন্য পাকিস্তানে যাওয়ার ব্যাপারে ভাবছে শ্রীলঙ্কা।

এর আগে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপে শ্রীলঙ্কা বনাম পাকিস্তানের টেস্টটি হওয়ার কথা ছিল নিরপেক্ষ ভেন্যুতে। কিন্তু পিসিবি তাদের দেশে একটি ম্যাচ খেলতে অনুরোধ জানায় শ্রীলঙ্কা ক্রিকেটকে (এসএলসি)। অনুরোধের প্রেক্ষিতে এসএলসি নিরাপত্তা প্রতিনিধি পাঠায় পাকিস্তানে।
ইএসপিএ ক্রিকইনফো জানিয়েছে, লাহোর এবং করাচি থেকে ফিরে লঙ্কান নিরাপত্তা প্রতিনিধিরা ‘পজিটিভ ফিডব্যাক’ দিয়েছে।

এসএলসি সিইও অ্যাশলে ডি সিলভা ইএসপিএন ক্রিকইনফো’কে বলেন, ‘নিরাপত্তা দল যে ফিডব্যাক দিয়েছে তা অত্যন্ত পজিটিভ। সিদ্ধান্তে পৌঁছানোর আগে আমরা পিসিবি’র সঙ্গে বিকল্প কিছু বিষয় নিয়ে কথা বলছি এবং আমাদের সরকারও এই বিষয়ে আলোচনা করবেন।’

২০০৯ সালে ঘরের মাটিতে পাকিস্তান শেষ টেস্ট ম্যাচ আয়োজন করেছিল। সেই বছরের মার্চে গাদ্দাফি স্টেডিয়াম থেকে ফেরার পথে শ্রীলঙ্কা ক্রিকেট দলের বাসের ওপর জঙ্গীরা বুলেট ও গ্রেনেড হামলা চালায়। এর কারণে দেশটিতে দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন নিষিদ্ধ করা হয়।

২০১৭ সালের অক্টোবরে লাহোরে লঙ্কানদের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল পাকিস্তান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন