শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মজিদ আল আমিনে শীর্ষে ভিক্টোরিয়া

প্রকাশের সময় : ১০ জুন, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : ফতুল্লায় ভিক্টোরিয়া-গাজী গ্রæপের ম্যাচটিকে ঘিরে উত্তেজনা ছিল যথেষ্ট। প্রথম লেগের শেষ রাউন্ডের এই ম্যাচটি একদিন পিছিয়ে দেয়ায় সমালোচনা কম হয়নি, সমালোচনার তীরে বিদ্ধ হতে হয়েছে সিসিডিএমকে। ম্যাচটিকে ঘিরে নানা গুঞ্জন ভেসে বেড়িয়েছে বাতাসে। তবে সব গুঞ্জনের জবাব দিয়েছে ভিক্টোরিয়া স্পোর্টিং। প্লেয়ার্স ড্রাফটে মাঝারিমানের দল গড়েও ২ তরুণের পারফরমেন্সে অসাধ্য সাধন করেছে এই শতবর্ষী ক্লাবটি। এক রাউন্ড হাতে রেখে সুপার লীগ নিশ্চিত করে আত্মতুষ্টিতে ভোগেনি ভিক্টোরিয়া। গাজী গ্রæপকে বৃষ্টি বিঘিœত ম্যাচে হারিয়ে পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে ১ মওশুম পর শিরোপা পুনরুদ্ধারের মিশনে এই ক্লাবটি। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে এই ম্যাচটির ফলাফলের দিকে তাকিয়ে ছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন প্রাইম ব্যাংক। সুতোয় ঝুলছিল তাদের সুপার লীগের ভাগ্য। গাজী গ্রæপ ২৮ রানে হেরে যাওয়ায় হেড টু হেড বিবেচনায় কলাবাগান ক্রীড়াচক্রকে টপকে শেষ দল হিসেবে সুপার লীগ নিশ্চিত করেছে এই ব্যাংক ক্লাবটি।
বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের সোয়া তিন ঘণ্টা পর শুরু হওয়া ম্যাচে টস জিতে ভিক্টোরিয়ার ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে উঠেছিল প্রশ্ন। ইনিংসের তৃতীয় ওভারে ওপেনার ফজলে রাব্বী ফিরে যাওয়ায় সে প্রশ্নটাই তীর হয়ে ভিক্টোরিয়া ড্রেসিংরুমের দিকে হয়েছে ধাবিত। তবে দ্বিতীয় উইকেট জুটিতে আবদুল মজিদ-মুমিনুলের ১২২ বলে ১২২ রানের পার্টনারশিপে গাজী গ্রæপকে বড় ধরনের চ্যালেঞ্জে ফেলতে পেরেছে ভিক্টোরিয়া। মাত্র ৫দিন আগে মিরপুর স্টেডিয়ামে ব্রাদার্সের বিপক্ষে সেঞ্চুরি একটু বেশিই উদ্বুদ্ধ করেছে ভিক্টোরিয়া ওপেনার মজিদকে। ৯২ বলে ৮ চার ২ ছক্কায় তার ১০০ রানের ইনিংসেই ৩৩ ওভারের ম্যাচে ভিক্টোরিয়া স্কোর টেনে নিতে পেরেছে ২১৯/৭ পর্যন্ত। যে ইনিংসে ফিফটিতে লেগেছে তার ৫৬ বল, পরবর্তী ফিফটিতে মাত্র ৩৫ বল খেলতে হয়েছে এই ওপেনারকে। গাজী গ্রæপের বাঁ হাতি স্পিনার মইনুলকে বাগে পেয়ে ২৩ তম ওভারে মেরেছেন মজিদ ২ চার ১ ছক্কা। ২৪তম ওভারে সামছুর রহমান শুভকে মেরেছেন তিনটি চার! মজিদকে দেখে উদ্বুদ্ধ মুমিনুলও এদিন খেলেছেন প্রকৃত ওয়ানডে। ৬৬ বলে ৭৩ রানের ইনিংসে ১০টি দর্শনীয় চার মেরেছেন এই বাঁ হাতি। দ্বিতীয় পাওয়ার প্লে’র ২১ ওভারে মাঠজুড়ে খেলেছেন এই পার্টনারশিপ। তাদের কারণেই ১৩২ রান যোগ করতে পেরেছে ভিক্টোরিয়া এই সময়ে। অবদানটা ছিল ভিক্টোরিয়ার তৃতীয় জুটিরও, মজিদ-আল আমিন জুনিয়রের এই পার্টনারশিপে ৬৮ রান যোগ করেছে ভিক্টোরিয়া ৫৩ বলে।
আস্কিং রান তাড়া করে জবাব দিতে এসে শুরুতেই পিছিয়ে পড়েছে গাজী গ্রæপ। ইনিংসের তৃতীয় ওভারে রবীনের বলে বিজয় বোল্ড আউট হলে ধাক্কাটা খায় গাজী গ্রæপ। প্রথম পাওয়ার প্লে’র ৭ ওভারে ২৫ রান উঠতে ২ টপ অর্ডারের বিদায়ে সেই যে বিষাদের ছায়া,তা কাটিয়ে উঠতে তৃতীয় জুটির ২ ব্যাটসম্যান সামছুর রহমান শুভ এবং ভারতীয় রিক্রট পুনিত কম চেস্টা করেননি। তবে ৯৫ রানের ওই পার্টনারশিপে উদ্বুদ্ধ হতে পারেননি মিডল এবং লোয়ার অর্ডার। আল আমিন জুনিয়রকে ব্যাটসম্যান হিসেবে চেনেন যারা, তারা এদিন বোলার আল আমিন জুনিয়রকেও দেখেছেন। ডান হাতি এই অফ স্পিনার লিস্ট ‘এ’ ম্যাচে এই প্রথম দেখেছেন ৫ উইকেটের মুখ (৫/২৭)। আল আমিনের প্রথম ওভারে ফারুক শিকার। রানের চাপ যখন বেড়েছে গাজী গ্রæপের তখন তার হাতে বোলিংয়ের দায়িত্ব দিয়ে সফল ভিক্টোরিয়া অধিনায়ক। প্রথম স্পেলে ২-০-৫-২। দ্বিতীয় স্পেলে সেখানে ২-০-২২-৩। যার মধ্যে তৃতীয় ওভারে দুই সেট ব্যাটসম্যান শরীফ (১০) এবং পুনিতকে (৭৯ বলে ১২ চার এ ৮৬) শিকার করে ম্যাচের লাগামটা নিজেদের হাতে নিয়ে এসেছেন এই অকেশনাল বোলার। এমন এক ম্যাচ জয়ের নায়ক আল আমিন জুনিয়রকে নিয়ে উৎসবটা তাই করেছে ভিক্টোরিয়া।
এদিকে বিকেএসপিতে টানা দ্বিতীয় দিনের মতো রূপগঞ্জ-ব্রাদার্সের ম্যাচটি গড়ায়নি মাঠে। ফলে পরিত্যক্ত ম্যাচে ১ পয়েন্ট করে পেয়েছে দুই দল। এতে লাভ হয়েছে ব্রাদার্সের। রেলিগেশন লিগে খেলা এড়াতে পেরেছে গোপীবাগের দলটি।

১ম পর্ব শেষে পয়েন্ট তালিকা
ক্লাব ম্যাচ জয় টাই হার পয়েন্ট নে.রা.রে
ভিক্টোরিয়া স্পোর্টিং ১১ ৭ ১ ৩ ১৫ +০.৩৭০
মোহামেডান ১১ ৭ - ৪ ১৪ +০.৪৮৩
প্রাইম দোলেশ্বর ১১ ৭ - ৪ ১৪ +০.৩৮২
আবাহনী লি. ১১ ৭ - ৪ ১৪ +০.৩২৬
লিজেন্ডস অব রূপগঞ্জ ১১ ৬ ২ ৩ ১৪ +০.১৮৮
প্রাইম ব্যাংক লি. ১১ ৬ - ৫ ১২ +০.১৪৩
কলাবাগান কেসি ১১ ৬ - ৫ ১২ -০.০৮১
গাজী গ্রæপ ১১ ৫ - ৬ ১০ +০.২৬৬
শেখ জামাল ১১ ৫ - ৬ ১০ -০.৪৫২
ব্রাদার্স ইউনিয়ন ১১ ৪ ১ ৬ ৯ -০.৩৭৩
সিসিএস ১১ ২ - ৯ ৪ -০.৬৪৩
কলাবাগান একাডেমী ১১ ২ - ৯ ৪ -০.৭৪৬

ভিক্টোরিয়া-গাজী গ্রুপ
ভিক্টোরিয়া স্পোর্টিং : ২১৯/৭ (৩৩.০ ওভারে), মজিদ ১০০, মুমিনুল ৭৩, আল আমিন ২৪, চাতুরঙ্গা ৭, দেলোয়ার ২/৩৬, শরীফ ৩/১৯, সামছুর শুভ ১/১৯।
গাজী গ্রæপ ক্রিকেটার্স : ১৯১/১০ (৩০.১ ওভারে), সামছুর শুভ ৪২, বিজয় ১, পুনিত বিস্ত ৮৬, কাপালী ৩, শরীফ ১০, ইলিয়াস সানি ১৯, মুস্তাকিম ১০, কামরুল রাব্বী ১/২৫, রবীন ৩/৩৭, আল আমিন ৫/২৭।
ফল : ভিক্টোরিয়া ২৮ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : আল আমিন (ভিক্টোরিয়া)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন