ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

অভিযানে বাধা দিলে সরকার আরো কঠোর হবে -আতিকুল ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

মশা নিধন কার্যক্রম সঠিকভাবে করতে না দিলে সরকার আরো কঠোর হবে বলে হুশিয়ারি দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেছেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে এডিস মশার লার্ভা নিধনে সিটি কর্পোরেশনের প্রাতিষ্ঠানিক ক্ষমতা আরো বাড়ানো হবে। তবে এখন পর্যন্ত আমদের চ্যালেঞ্জগুলো হচ্ছে সরকারি কাজে বাধা এবং জনগণের অসচেতনতা। গতকাল সোমবার রাজধানীর মোহাম্মদপুরে নূরজাহার রোডে মশার লার্ভা ধ্বংসের অভিযানে অংশ নিয়ে তিনি একথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন- ডিএনসিসি’র প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন মনসুর হোসেন, অঞ্চল-৫ এর নিবার্হী কর্মকর্তা মাসুদ হোসেন, সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মৌসুমী বাইন হীরা, ৩১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শফিকুল ইসলাম সেন্টু প্রমূখ।
ডেঙ্গু প্রতিরোধে সিটি কর্পোরেশনের প্রায় তিন হাজার ৬০০ কর্মী মাঠে কাজ করছে জানিয়ে মেয়র আতিকুল ইসলাম বলেন, বাসাবাড়িতে লার্ভা পাওয়া গেলে জরিমানা করা হবে না, কিন্তু অফিস-আদালত ও প্রতিষ্ঠানে লার্ভা পাওয়া গেলে জরিমানা করা হবে। তিনি বলেন, গত রোববার ১০ হাজার বাড়িতে যাওয়ার লক্ষ্য ছিল, কিন্তু আমরা ৯ হাজার ৭১২ বাড়িতে গিয়েছি। ২৫৮টি বাড়িতে লার্ভা পেয়েছি। জনগণ সচেতন হলে এডিস মশা নিজেরাই নিয়ন্ত্রণ করতে পারবো।
মেয়র বলেন, যেকোনো এলাকার সোসাইটি, স্কুল, মাদরাসাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের সবাইকে এগিয়ে আসতে হবে পরিষ্কার-পরিচ্ছন্নতার জন্য। সবাই মিলে পরিষ্কার করলে আমাদের জন্য সুবিধা হয়।
মেয়র বলেন, সকাল ৯টার মধ্যে সিটি কর্পোরেশন থেকে রাস্তা পরিষ্কার করা হয়। কিন্তু দোকানপাটগুলো খুলে ময়লা পরিষ্কার করে আবার রাস্তায় ফেলছে। আমি অনুরোধ করবো সবাইকে শহরটাকে ভালোবাসার জন্য, দেশটাকে ভালোবাসার জন্য। আমি মনে করি আমরা সবাই এই ঢাকা শহরে থাকবো। শহরকে ভালোবেসে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখবো আমরা সবাই।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন