সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শান্তর সেঞ্চুরিতে বাংলাদেশের দিন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

দলকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন নাজমুল হোসেন শান্ত। ছন্দে থাকা বাঁহাতি এই টপ অর্ডার ব্যাটসম্যান দারুণ এক সেঞ্চুরিতে বাংলাদেশ হাই পারফরম্যান্স দলকে রেখেছেন বড় সংগ্রহের পথে। শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে প্রথম চার দিনের ম্যাচে প্রথম ইনিংসে ফিফটি করেছেন আফিফ হোসেন। প্রথম দিনের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ২৩৩ রান। শান্ত ১২৪ ও জাকির হাসান ৯ রানে ব্যাট করছেন।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে গতকাল শুরু হওয়া ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। টানা চার ইনিংসে দুই অঙ্কে যেতে ব্যর্থ হলেন ওপেনার মোহাম্মদ নাঈম। লম্বা সময় ক্রিজে থাকা আরেক ওপেনার সাইফ হাসান ১৮ রান করে ফিরেন রান আউট হয়ে। তার ৯৪ বলের ইনিংস গড়া তিন চারে। দ্রæত ফিরেন ইয়াসির আলী চৌধুরী।

৯৫ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়া বাংলাদেশকে টানেন শান্ত ও আফিফ। দুই বাঁহাতি ব্যাটসম্যান চতুর্থ উইকেটে গড়েন ৯৯ রানের জুটি। পঞ্চাশ ছোঁয়ার পর বেশিক্ষণ টিকেননি আফিফ। বাঁহাতি এই মিডল অর্ডার ব্যাটসম্যানের ১০৮ বলে খেলা ৫৪ রানের ইনিংস গড়া ৭ চারে।
দিনের বাকি সময়টা নিরাপদে কাটিয়ে দেন শান্ত ও জাকির। ১৫ ওভারে দুই জনে যোগ করেন ৩৯ রান। জাকির ৯ রান করতে খেলেছেন ৪৩ বল। ১২ চার ও ১ ছক্কায় ২৪৯ বলে ১২৪ রান করেছেন শান্ত।

বাংলাদেশ এইচপি দল ১ম ইনিংস : ৮৮ ওভারে ২৩৩/৪ (সাইফ ১৮, নাঈম ৯, শান্ত ১২৪*, ইয়াসির ৪, আফিফ ৫৪, জাকির ৯*; ফার্নান্দো ১৫-২-৪২-০, পেরেরা ১৮-৬-৩৬-১, করুনারতেœ ১৫-৩-৩৯-০, নিশান ২৩-২-৬০-১, মেন্ডিস ১৭-১-৪৫-১)। প্রথম দিন শেষে

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন