বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ক্যারিবীয়দের ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৯, ১২:২৮ এএম

অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজকে রেকর্ড ব্যবধানে হারিয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে ভারত। আজ থেকে কিংস্টনে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। ক্যারিবীয়দের লক্ষ্য ম্যাচটি জিতে সিরিজ হার এড়ানো। ভারত চায় জয় দিয়ে সফর শেষ করতে।

সফরে এখনো একটি ম্যাচও হারেনি ভারত। তিন ম্যাচের টি-২০ সিরিজ ৩-০ ব্যবধানে এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-০ ব্যবধানে জয়ের পর টেস্ট সিরিজও তারা শুরু করেছে ৩১৮ রানের রেকর্ড ব্যবধানের জয় দিয়ে। উইন্ডিজের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে এটিই ভারতের সবচেয়ে বড় ব্যবধানের জয়।

ব্যাটিংয়ে দারুণ নৈপূন্য প্রদর্শন করেন আজিঙ্কে রাহানে। বোলিংয়ে চার মহাদেশেই ৫ উইকেট নেয়ার ও দেশের হয়ে সবচেয়ে কম রানে ৫ উইকেট নেয়ার কীর্তি গড়েন জাসপ্রিত বুমরাহ। প্রথম ইনিংসে ভারতের ২৯৭ রানের জবাবে ২২২ রানে গুটিয়ে যায় উইন্ডিজ। দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে ৩৪৩ রান তুলে ইনিংস ঘোষণা করে কোহলির দল। ৪১৯ রানের লক্ষ্য তাড়ায় মাত্র ১০০ রানে গুটিয়ে যায় হোল্ডার বাহিনী।

প্রথম টেস্টের দুর্দান্ত পারফরমেন্স দ্বিতীয় ম্যাচেও ধরে রাখতে চান ভারত অধিনায়ক কোহলি, ‘আমাদের লক্ষ্য টেস্ট সিরিজ জয়। প্রথম ম্যাচে দল দুর্দান্ত পারফরমেন্স করেছে। আশা করবো, দ্বিতীয় ম্যাচে সবাই নিজ নিজ দায়িত্ব পালন করবে। সিরিজ জয়ের জন্য আমাদের আরও বেশি ভালো পারফরমেন্স করতে হবে। ওয়েস্ট ইন্ডিজ ঘুরে দাঁড়ানোর জন্য সর্বাত্মক চেষ্টা করবে। তবে আমরাও সর্তক, ভালো পারফরমেন্স করে জয় তুলে নিতে।’

সিরিজে ক্যারিবীয়দের ভোগান্তির আসল কারণ টপ অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতা। সিরিজর হার এড়াতে দ্বিতীয় টেস্টে তাই এগিয়ে আসতে হবে ব্যাটসম্যানদেরই। অধিনায়ক জেসন হোল্ডারের আহ্বানও তেমনি, ‘প্রথম ম্যাচে ব্যাটসম্যানরা ভালো করতে পারেনি। এজন্য আমাদের বাজেভাবে হারতে হয়েছে। বোলাররা ভালো করেছে। কিন্তু ব্যাটসম্যানদের আরও দায়িত্ব নিয়ে খেলতে হবে। আশা করি, ব্যাটসম্যানরা দ্বিতীয় টেস্টে ভালো করতে পারবে এবং দলকে জয় উপহার দিবে। ’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন