বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অ্যামিস, স্টুয়ার্টকে ছাপিয়ে বেয়ারস্টো

প্রকাশের সময় : ১১ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্পোটস ডেস্ক : শেষ পর্যন্ত হার মানেননি জনি বেয়ারস্টো। ক্রিস ওকসের সঙ্গে তার জুটি ভাঙার পর অবশ্য নিয়মিতই উইকেট নিয়েছে শ্রীলঙ্কা। তবু ইংল্যান্ড পেরিয়ে গেছে চারশ’। লর্ডস টেস্টের দ্বিতীয় দিনে লাঞ্চের পর প্রথম ইনিংসে ৪১৬ রানে অলআউট হয়েছে ইংল্যান্ড। ১০৭ রান নিয়ে দিন শুরু করা বেয়ারস্টো অপরাজিত ছিলেন ১৬৭ রানে। দেশের মাটিতে কোনো ইংলিশ উইকেটকিপার ব্যাটসম্যানের সর্বোচ্চ ইনিংস এটিই। ১৯৯৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওল্ড ট্র্যাফোর্ডে ১৬৪ করেছিলেন অ্যালেক স্টুয়ার্ট। লর্ডসে ইংল্যান্ডের উইকেটকিপারের সর্বোচ্চ ছিল সেই ১৯৩১ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে লেস অ্যামিসের ১৩৭।
বেয়ারস্টোর অসাধারণ ইনিংসটি ভুলিয়ে দিয়েছে ইংল্যান্ডের শুরুর বিপর্যয়। আগের দিন ৮৪ রানে ৪ উইকেট হারিয়েছিল ইংল্যান্ড। প্রথম দিন বিকেলে গড়া জুটিকে দ্বিতীয় দিন সকালে আরও বাড়িয়ে নেন বেয়ারস্টো ও ওকস। যথারীতি বেয়ারস্টো ছিলেন নির্ভরতা হয়ে, ওকস সময়ের সঙ্গে হয়ে ওঠেন আত্মবিশ্বাসী।
প্রথম শ্রেণির ক্রিকেটে ৯টি শতক করা ওকস প্রথমবার টেস্ট ক্রিকেটে রাখতে পারলেন ব্যাটিং সামর্থের প্রমাণ। তুলে নেন ক্যারিয়ারের প্রথম অর্ধশতক। রঙ্গনা হেরাথের স্পিনে অবশ্য ইনিংসটা আর বেশি বড় করতে পারেননি। ফিরতি ক্যাচ দিয়ে ফেরেন ৬৬ রানে। বেয়ারস্টোর সঙ্গে জুটি ১৪৪ রানের, সপ্তম উইকেটে শ্রীলঙ্কার বিপক্ষে ইংল্যান্ডের সর্বোচ্চ। ওকসের বিদায়ের পর লোয়ার অর্ডার আর বেশিক্ষণ সঙ্গ দিতে পারেনি বেয়ারস্টোকে। ১৮ চারে ২৫১ বলে তিনি অপরাজিত থেকে যান ১৬৭ রানে।
দ্বিতীয় দিনে লর্ডসের ২২ গজ রূপ নিয়েছে নিখাদ ব্যাটিং উইকেটে। আত্মবিশ্বাসের অভাবে ভুগতে থাকা লঙ্কান ব্যাটসম্যানদের জন্য কাজটি তবুও সহজ হবে না।
সংক্ষিপ্ত স্কোর
ইংল্যান্ড ১ম ইনিংস : ১২৮.৪ ওভারে ৪১৬ (প্রথম দিন শেষে ২৭৯/৬) (কুক ৮৫, হেলস ১৮, কম্পটন ১, রুট ৩, ভিন্স ১০, বেয়ারস্টো ১৬৭*, মঈন ২৫, ওকস ৬৬, ব্রড ১৪, ফিন ৭, অ্যান্ডারসন ৪; ইরাঙ্গা ১/৯৪, লাকমল ৩/৯৩, প্রদীপ ২/১০৪, ম্যাথিউস ০/৩১, হেরাথ ৪/৮১)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন