বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

হালকা চোট মুস্তাফিজের, ইমরুলের ছেলের ডেঙ্গু

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৯, ৯:৪৯ পিএম

তামিম ইকবাল বিশ্রামে থাকায় আফগানিস্তানের বিপক্ষে ওপেনিংয়ে অভিজ্ঞ ইমরুল কায়েসকে ফেরানোর কথা ভেবেছিলেন নির্বাচকরা। কিন্তু ছেলে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ায় অনুশীলনও করতে পারছেন না ইমরুল। সাদমান ইসলামের সঙ্গে তাই ওপেনিংয়ের জন্য রাখা হয়েছেন সৌম্য সরকার ও লিটন দাসকে। 

ঘরের মাঠে সর্বশেষ টেস্ট সিরিজে খেলেছিলেন ইমরুল। তবে দেশের বাইরের নিউজিল্যান্ডে পরের সিরিজে দলে জায়গা হয়নি তার। ওয়ানডে দল থেকেও জায়গা হারানোয় মূল ¯্রােত থেকে অনেকটা ছিটকে যাচ্ছিলেন বাঁহাতি এই ওপেনার। টেস্টে ঘরের মাঠে বরাবরই সফল এই ব্যাটসম্যানকে আফগানিস্তানের বিপক্ষে ফেরানোর সুযোগ তৈরি হয়েছিল। তামিম না থাকায় তরুণ সাদমানের সঙ্গে অভিজ্ঞ ইমরুল ছিলেন নির্বাচকদের জোর বিবেচনায়। কিন্তু ছেলের অসুস্থতার কারণে আপাতত তিনি ক্রিকেটের বাইরে আছেন বলে জানালেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন, ‘ইমরুল কায়েসকে নিয়ে আমরা চিন্তাভাবনা করেছিলাম। যেহেতু তামিম নেই তাই আমাদের ব্যাকআপ খেলোয়াড় আছে। লিটন, সৌম্য ওরা আছে। ইমরুলকে নিয়ে আমরা চিন্তা করেছিলাম। তবে দুর্ভাগ্যজনকভাবে ওর ছেলে অসুস্থ হওয়াতে (দলে নেওয়া যায়নি)। সে হাসপাতালে আছে, ডেঙ্গু হয়েছে। এই কারণে সে এখন ক্যাম্পেও নেই। অনুশীলনেও নেই। আমরা আশা করছি দ্রুতই সে খেলায় ফিরে আসবে।’
গত নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে সর্বশেষ নেমেছিলেন ইমরুল। প্রথম ইনিংস খেলেছিলেন ৪৪ রানের ইনিংস। যদিও সে ইনিংসে বেশ নড়বড়ে দেখাচ্ছিল তাকে। পরের টেস্টে একাদশ থেকে জায়গা হারান তিনি। সৌম্য সরকারের সঙ্গে ইনিংস ওপেন করতে নেমে অভিষেক হয় সাদমানের। অভিষেকেই আলো ছড়ানোয় নিউজিল্যান্ড সফরে তামিমের সঙ্গী হিসেবে জায়গা পান সাদমান। টেস্টে তার ব্যাটিং অ্যাপ্রোচ টিম ম্যানেজমেন্টকে সন্তুষ্ট করায় তামিমের বিশ্রামে ওপেনিংয়ে তিনিই ছিলেন প্রথম পছন্দ।
এদিকে কন্ডিশনিং ক্যাম্পের মধ্যেই পিঠে হালকা ব্যথা পেয়েছিলেন মুস্তাফিজুর রহমান। শেষ পর্যন্ত এই চোটেই আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের দলে রাখা হয়নি তাকে। প্রধান নির্বাচক নান্নু জানালেন, সামনে অনেক খেলা থাকায় মোস্তাফিজকে নিয়ে কোন ঝুঁকি নিতে চান না তারা। শুক্রবার ষোষিত ১৫ সদস্যের টেস্ট দলে পেস আক্রমণে আবু জায়েদ রাহির সঙ্গে আছেন তাসকিন আহমেদ ও ইবাদত হোসেন। কেন মোস্তাফিজ নেই তার ব্যাখ্যা দেন মিনহাজুল, ‘কন্ডিশনিং ক্যাম্পের মধ্যে মুস্তাফিজের হালকা ইনজুরি পেয়েছি আমরা। গতকাল এটি দেখা হয়েছে। সামনে অনেকগুলো টেস্ট ম্যাচ আছে। ভারত সফরও আছে। টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজ আছে। এই কারণে তাকে বিশ্রাম দেয়া হয়েছে।’
টেস্টে মুস্তাফিজকে এমনিতেও কাজের মাত্রা বিচার করে খেলিয়ে আসা হচ্ছে। নিউজিল্যান্ডে সর্বশেষ টেস্ট সিরিজে মোস্তাফিজকে খেলানো হয় কেবল এক টেস্ট। এর আগে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্টের সিরিজের একটিতে খেলেছিলেন মোস্তাফিজ। কিন্তু দুই ইনিংস মিলিয়ে বল করেছিলেন মাত্র চার ওভার। সবমিলিয়ে ১৩ টেস্টের ক্যারিয়ারে ৩৫.১৭ গড়ে এখন পর্যন্ত ২৮ উইকেট নিয়েছেন মুস্তাফিজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন