শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নিজেদের ঝালিয়ে নিচ্ছে আফগানরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট খেলতে শুক্রবার সকালে ঢাকায় পৌঁছায় আফগানিস্তান ক্রিকেট দল। ঢাকায় নেমেই চট্টগ্রামের উদ্দেশে যাত্রা করে আফগানরা। দুপুরে চট্টগ্রামে পৌঁছানোর পর ঐ দিন আর অনুশীলনে নামেনি তারা। গতকাল জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলনে অংশ নেয় রশিদ খানের দল। আজ এমএ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশের বিপক্ষে দু’দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারী দলটি।
বাংলাদেশে ক্রিকেটের অনেক অর্জনের সাক্ষী চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়াম। ২০০১ সালে বিশ্বের ৮২তম টেস্ট ভেন্যু হিসাবে অভিষেক হওয়া এই স্টেডিয়ামে ২০০৫ সালে বাংলাদেশ প্রথম টেস্ট জয় পেয়েছিল। পরবর্তীতে ক্রিকেটের জন্য সাগরিকা জহুর আহমদ চৌধুরী বিভাগীয় স্টেডিয়াম তৈরি হওয়ায় বিভিন্ন আন্তর্জাতিক দলের অনুশীলন কিংবা প্রস্তুতি ম্যাচ আয়োজনে সন্তুষ্ট থাকতে হয় এ স্টেডিয়ামকে। আজ ও আগামীকাল তেমন একটি আন্তর্জাতিক প্রস্তুতি ম্যাচ এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এ প্রস্তুতি ম্যাচে আফগানিস্তান বিসিবি একাদশের বিপক্ষে খেলবে। এরপর ৫-৯ সেপ্টেম্বর পর্যন্ত আফগানিস্তান ক্রিকেট দল বাংলাদেশ দলের বিপক্ষে সাগরিকা জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে খেলবে একমাত্র টেস্ট ম্যাচ।

গত শুক্রবার আফগানিস্তান ক্রিকেট দল চট্টগ্রামে পৌঁছে হোটেল রেডিসন ব্লুতে বিশ্রাম নিয়ে গতকাল বিকেলে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে দীর্ঘক্ষণ অনুশীলন করে। অনুশীলনে ব্যস্ত সময় পার করে আফগান ক্রিকেটাররা। সেখানে তারা রানিং, ব্যাটিং আর বোলিংয়ে নিজেদের ঝালিয়ে নেয়।

আফগানিস্তানের বিপক্ষে বিসিবি একাদশের নেতৃত্ব দেবেন নুরুল হাসান। এছাড়া ১৪ সদস্যের বিসিবি একাদশে আছেন এনামুল হক, ফজলে রাব্বি, জুবায়ের হোসেনের মতো জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটাররা। আছেন জাতীয় দলের পাইপলাইনে থাকা কিছু খেলোয়াড়ও।
আফগানিস্তানের টেস্ট খেলার অভিজ্ঞতা মাত্র দুই ম্যাচের। ভারতের কাছে অভিষেক ম্যাচ হারলেও জয় ধরা দিয়েছে আরেক নবাগত সদস্য আয়ারল্যান্ডের বিপক্ষে। এবার তারা মুখোমুখি হবে বাংলাদেশ দলের বিপক্ষে।

বাংলাদেশ ও আফগানিস্তানের সঙ্গে ত্রিদেশীয় সিরিজে অংশ নিতে ৮ সেপ্টেম্বর ঢাকায় পৌঁছাবে জিম্বাবুয়ে। ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হবে ত্রিদেশীয় টি-২০ টুর্নামেন্ট। ফাইনাল হবে ২৪ সেপ্টেম্বর, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।
আফগানিস্তানের বিপক্ষে বিসিবি একাদশ : নুরুল হাসান (অধিনায়ক), ফারদিন অনি, সাব্বির হোসেন, আল আমিন জুনিয়র, নাঈম ইসলাম, এনামুল হক, ফজলে মাহমুদ, মানিক খান, সুমন খান, সালাউদ্দীন শাকিল, জুবায়ের হোসেন, মেহেদী হাসান রানা, আসাদউল্লাহ গালিব, ইরফান শুক্কুর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন