শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রান নেই সৌম্য-সাদমানের ব্যাটে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে বাংলাদেশ দলের যত দুশ্চিন্তা ওপেনিং সমস্যা নিয়ে। এমনিতেই প্রতি টেস্ট সিরিজের আগে ‘তামিমের সঙ্গে কে ওপেন করবেন’- এ নিয়ে বাংলাদেশের চিন্তার শেষ থাকে না। এবার তা বেড়েছে নিয়মিত ওপেনার তামিম ইকবাল সিরিজ থেকে নিজেকে সরিয়ে নেয়ায়। অনেক ভেবে চিন্তে সাদমান ইসলাম ও সৌম্য সরকারের উপরে আস্থা রেখেছেন নির্বাচকমণ্ডলি। তবে ময়দানে নামার আগেই তাদের সেই চিন্তা হোঁচট খেয়েছে মারাত্মকভাবে।
চট্টগ্রাম টেস্টের আগে নিজেদের মধ্যে ভাগ হয়ে খেলা প্রস্তুতি ম্যাচে ব্যর্থ হয়েছেন দুই ওপেনারই। রানের খাতাই খুলতে পারেননি দুই ওপেনার। এই ম্যাচে প্রাপ্তি বলতে বাড়তি ব্যাটসম্যান হিসেবে দলে ডাক পাওয়া মোসাদ্দেক হোসেনের লড়াকু ব্যাটিংয়ে করা ফিফটি। আর চোট কাটিয়ে ওঠা মাহমুদইল্লাহ রিয়াদের দারুণ বোলিং। গতির উইকেটে দারুণ বোলিং করেছেন আবু জায়েদ চৌধুরী রাহীও।
বাংলাদেশ লাল দলের বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি বাংলাদেশ সবুজ দল। লাল দলের প্রথম ইনিংসে করা ২৬৮ রানের জবাবে ৫২.৩ ওভারে মাত্র ১২৫ রানে গুটিয়ে যায় মুশফিকুর রহিমমের নেতৃত্বাধিন সবুজ দলের প্রথম ইনিংস।

বিশ্রামে থাকা মুস্তাফিজুর রহমান বোলিং করেন মাত্র এক ওভার। সেই ওভারে সৌম্য সরকারকে বোল্ড করে দেন বাঁহাতি এই কাটার মাস্টার। আরেক ওপেনার সাদমানকে শূন্য রানে ফেরান মেহেদি হাসান। মুশফিককেও দ্রুত বিদায় করেন আবু জায়েদ। এই পেসারই পরে মুমিনুল হককে বোল্ড করে ভাঙেন মোসাদ্দেকের সঙ্গে তার ৬৮ রানের জুটি। ৬২ বলে আট চার ও এক ছক্কায় ৫১ রান করা মোসাদ্দেককে ফিরিয়ে নিজের তৃতীয় উইকেট নেন আবু জায়েদ।

অফ স্পিনিং অলরাউন্ডার মাহমুদউল্লাহর দারুণ বোলিংয়ে এরপর দ্রুত গুটিয়ে যায় সবুজ দল। ফরহাদ রেজা ও তাইজুল ইসলামকে ফেরান মাহমুদউল্লাহ। ফিরতি ক্যাচ নিয়ে বিদায় করেন আবার ব্যাটিংয়ে নামা সাদমানকে। সবুজ দল শেষ ৬ উইকেট হারায় মাত্র ৩১ রানে।
মাহমুদউল্লাহ ৪ রান দিয়ে নেন ৩ উইকেট। পেসার আবু জায়েদ ৩ উইকেট নেন ২২ রানে।

সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ লাল ১ম ইনিংস : ২৬৮। বাংলাদেশ সবুজ ১ম ইনিংস : ৫২.৩ ওভারে ১২৫ (সাদমান ০, সৌম্য ০, মুমিনুল ৩৫, মুশফিক ৬, মোসাদ্দেক ৫১, আরিফুল ৩, সাদমান ১৩, ফরহাদ ৫, তাইজুল ০, তাসকিন ৫, ইবাদত ৪*; মেহেদি ৭-৩-১৩-১, মুস্তাফিজ ১-১-০-১, আবু জায়েদ ১০-৪-২২-৩, শফিউল ৪-০-১৮-০, আবু হায়দার ৩-০-১০-০, সাকিব ১০-১-৪১-০, মাহমুদউল্লাহ ৭.৩-৪-৪-৩, ইফরান ৫-৪-৫-১, আফ্রিদি৫-১-১০-১)। ফল : ড্র।

 

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন