সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

যুক্তরাষ্ট্রকে উড়িয়ে দিলো বাংলাদেশ

নারী টি-২০ বিশ্বকাপ বাছাই

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৯, ৯:৩২ পিএম

নারী বিশ্বকাপের বাছাইপর্বের দ্বিতীয় ম্যাচে বড় জয় পেয়েছে বাংলাদেশ। আজ রোববার যুক্তরাষ্ট্রের মেয়েদের বিপক্ষে ৮ উইকেটে হারিয়েছে সালমা খাতুনের দল।

স্কটল্যান্ডের আব্রোয়াথে টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশের মেয়েদের বোলিং তোপের মুখে পড়ে যুক্তরাষ্ট্র। শেষ পর্যন্ত ১৯.৫ ওভারে মাত্র ৪৬ রানে অলআউট হয়ে যায়। জবাবে ৮.২ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশের মেয়েরা।

বাংলাদেশের করা ৪৮ রানের মধ্যে সানজিদা ইসলাম একাই করেছেন ৩০ রান। ৩টি চার ও ১ ছক্কায় এই রান করেন তিনি। আয়শা রহমান ৮, নিগার সুলতানা ৫* ও রিতু মনি ১* রান করেন।

এর আগে বল হাতে বাংলাদেশের নাহিদা আক্তার ৩.৫ ওভার বল করে ১ মেডেনসহ ১২ রান দিয়ে ৩টি উইকেট নেন। জাহানারা আলম ৪ ওভারে ৭ রান দিয়ে ২টি ও খাদিজাতুল কুবরা ৪ ওভার বল করে ১ মেডেনসহ ১০ রান দিয়ে ২টি উইকেট নেন।

যুক্তরাষ্ট্রের একমাত্র ব্যাটার হিসেবে দুই অঙ্কের কোটায় রান করেন সুগেথা চন্দ্রশেখর। তিনি ৩৭ বল খেলে ১ চারে ১৫টি রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ৮ রান করেন শিবানি বসকার। 

এর আগে শনিবার নিজেদের প্রথম ম্যাচে পাপুয়া নিউগিনির মেয়েদের মুখোমুখি হয়েছিল সানজিদা-আয়শারা। কিন্তু বৃষ্টির কারণে ওই ম্যাচটি মাঠেই গড়াতে পারেনি। আগামীকাল সোমবার রিজার্ভ ডেতে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

সোমবারের পর মঙ্গলবার স্কটল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশের মেয়েরা। দুই গ্রুপের শীর্ষে থাকা দুটি করে দল সেমিফাইনাল খেলবে। আর ফাইনাল খেলা দুটি দল সুযোগ পাবে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার। 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন