শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

হেড কোচ পেলো এইচপি ইউনিট

প্রকাশের সময় : ১২ জুন, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : মিলিয়ন ডলার বাজেটের হাইপারফরমেন্স ইউনিটের (এইচপি) কর্মকাÐ শুরু করেছে বিসিবি গত বছরের জুনে। কোচিং ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেছেন পল টেরি, এইচপি ম্যানেজারের দায়িত্ব দেয়া হয়েছিল স্টুয়ার্ট কার্পিননকে। বিশেষায়িত প্রশিক্ষণের মাধ্যমে ভবিষ্যতের ক্রিকেটার তৈরির এই ইউনিট এক বছর পেলো হেড কোচ। আগামী আগস্ট থেকে অক্টোবর-এই তিন মাস নিবিড় অনুশীলনের পরিকল্পনা চূড়ান্ত করে ফেলে এইচ পির জন্য হেড কোচ নিয়োগ দিয়েছে বিসিবি। টি-২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়া দলের সহকারী কোচ এবং অস্ট্রেলিয়া ‘এ’ দলের কোচ সিমন হেলমটকে বেছে নিয়েছে বিসিবি হেড কোচ হিসেবে।
৪৪ বছর বয়সী এই অস্ট্রেলিয়ানের প্রোফাইলটা বেশ বড়। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) ত্রিনিদাদ এন্ড টোবাগো রেড স্টিল দলের হেড কোচ হিসেবে আছেন যুক্ত। আইপিএলে মুস্তাফিজের দল সানরাইজার্স হায়দরাবাদের সহকারী কোচের দায়িত্বও করেছেন পালন সিমন হেলমট। বিগ ব্যাশে হোবার্ট হ্যারিকেন্সেও কাজ করছেন তিনি। ২০০৭ সালে ভিক্টোরিয়া বুশ রেঞ্জার্স হাইপারফরম্যান্স স্কোয়াডের ম্যানেজারের দায়িত্ব পালন করেছেন, ২০১১-১২ সালে বিগ ব্যাশ টি-টোয়েন্টির অভিষেক আসরে মেলবোর্ন রেনেগেডসের হেড কোচের দায়িত্বও পালন করেছেন এই অস্ট্রেলিয়ান।
আপাতত: তার দায়িত্বটা খÐকালীন, দৈনিক ভিত্তিতে সম্মানী পাবেন তিনি। তবে পরবর্তীতে তাকে দীর্ঘমেয়াদে নিয়োগ দেয়ার কথা ভাবছে বিসিবি, এমন পরিকল্পনার কথাই জানিয়েছেন বিসিবি’র সিইও নিজামুদ্দিন চৌধুরী সুজনÑ ‘আমাদের এইচপি প্রোগ্রামে একজন অস্ট্রেলিয়ান কোচ যোগ দিয়েছেন। আমাদের এই বছরের যেসব কর্মসূচি আছে, তার সার্বিক দায়িত্ব দেয়া হয়েছে উনাকে। পারফরম্যান্সের উপর নির্ভর করে হয়তো উনাকে পরবর্তীতে দ্বিগুণ মেয়াদে নিয়োগ দেব। উনি মুলত এইচপি কোচিং সাইডটা দেখবেন। আমাদের সাথে সাধারণত দিন হিসেবে চুক্তি হয়। কিন্তু উনাকে নিয়ে আমাদের দীর্ঘমেয়াদী পরিকল্পনা রয়েছে।’ গতকাল বিসিবিতে এসে সিমন হেলমট কথা বলেছেন বিসিবি সিইও’র সঙ্গে, বুঝে নিয়েছেন দায়িত্ব। সামনে তার হাতে বিস্তর কাজ। খুব শিগগিরই হাতে পাচ্ছেন ২৫ ক্রিকেটার। অফ সিজনে তাদেরকে অনুশীলনের মাধ্যমে তৈরি করার দায়িত্বটা পড়ছে তার উপর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন