শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রাহুলের ইতিহাস, জিতল ভারত

প্রকাশের সময় : ১২ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : এমনিতেই হারারে স্পোর্টস ক্লাবের মাঠ সবসময় কথা বলে বোলারদের হয়ে। এর বত্যায় ঘটেনি গতকালও। ভারত অধিনায়ক মাহেন্দ্রসিয় ধোনিও টস জিতে বল বেছে নিয়ে স্বাগতিক জিম্বাবুয়েকে বেঁধে রাখলেন মাত্র ১৬৮ রানে। ভারত এই রান পাড়ি দিল মাত্র এক উইকেট হারিয়েই। বোলাররা তো নৈপূণ্য দেখিয়েছেনই, তবে অভিষেক ম্যাচে সেঞ্চুরি হাকিয়ে ভারতের জয়ের নায়ক লোকেশ রাহুল।
ভারতের এই দলে অভিজ্ঞ খেলোয়াড় বলতে ধোনিই। এছাড়া দলে নতুন মুখ দুটি। দুজনই উদ্বোধনী ব্যাটসম্যান। চল্লিশ বছর পর এই প্রধম ওয়ানডেতে দুই অভিষিক্ত উদ্বোধনী ব্যাটসম্যান দেখল ক্রিকে বিশ্ব। দলীয় ১১ ও ব্যাক্তিগত ২০ বলে ৭ রান করে আউট হন কনুন নায়ার। কিন্তু আরেকজনের অভিষিক্ত লোকেশ রাহুলের দিনটা ছিল স্বপ্নের মতই। প্রথম ভারতীয় হিসেবে ওয়ানডে ক্রিকেটে অভিষেকে ম্যাচেই সেঞ্চুরি করলেন রাহুল। এর আগে রবিন উথাপ্পার করা ৮৬ রানই ছিল অভিষেকে ভারতের হয়ে করা সর্বোচ্চ রানের ইনিংস, একমাত্র অর্ধশতকও ছিল এটি। রাহুল এই রেকর্ড টপকে অপরাজিত থাকেন ঠিক ১০০ রানে। ১১৫ বলের ইনিংটাতে ছিল ৭টি চার ও ১টি ছয়ের মার। ৬২ রানে অপরাজিত ছিলেন আরেক ব্যাটসম্যান আম্বাতি রাইডু। জিম্বাবুয়ের দেওয়া লক্ষ্যে পৌঁছাতে তাদেও খেলতে হয় ৪২.৩ ওভার।
এর আগে ব্যাট করে দলীয় ৮ রানে প্রথম উইকেট হারায় গ্রেমি ক্রেমারের দল। এরপর নিয়মিত বিরতিতে ইউকেটে আসা যাওয়া করেন জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা। তবে তাদেও ভিড়ে ভিন্ন সুর ছিল একমাত্র এল্টন চিগুম্বুরার ব্যাটে। নবম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে এই অল-রাউন্ডার করেন ৪১ রান। সফরকারীদেও হয়ে ২৮ রানের খরচায় ৪ উইকেট নেন জাসপ্রিত বুমরাহ, দুটি করে নেন বরিন্দার ¯্রাণ ও ধাওয়াল কুলকার্নী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন