ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আসামের এনআরসির বিরুদ্ধে রাস্তায় নামলেন মমতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৯, ৩:৪৩ পিএম

আসামের চূড়ান্ত নাগরিক তালিকা থেকে ১৯ লাখ মানুষের নাম বাদ যাওয়ার প্রতিবাদে বৃহস্পতিবার রাস্তায় নেমে প্রতিবাদে শামিল হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুরে কলকাতার সিঁথি থেকে শ্যামবাজার পর্যস্ত রাস্তায় প্রতিবাদ মিছিলে হাঁটেন তিনি। সঙ্গে থাকেন তৃণমূলের নেতা-কর্মীরাও।
এদিকে আসামের পর এবার পশ্চিমবঙ্গেও নাগরিকপঞ্জি হবে বলে গতকাল কলকাতায় এক বক্তব্যে দাবি করেছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। অপরদিকে দিল্লিতে বিজেপি সভাপতি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠকে বসার ঠিক আগে একই দাবি তুলেছেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।
শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় রিসার্চ ফাউন্ডেশনের উদ্যোগে ‘সেভ বেঙ্গল’ নামে একটি আলোচনা সভায় তিনি বলেন, ‘আসামের মতো পশ্চিমবঙ্গেও এনআরসি হবে। এতে প্রায় দু’কোটি মানুষ বাদ যাবে। বিদেশি নাগরিকরা এসে রাজ্য আর দেশের সম্পদ নষ্ট করছে। তা রুখতেই এনআরসি প্রয়োজন।’
কিন্তু পশ্চিমবঙ্গে এনআরসির বিরোধী মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। আর সেকারণেই এর বিরুদ্ধে রাস্তায় নেমে প্রতিবাদ জানানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তবে মুখ্যমন্ত্রীর এনআরসি বিরোধী মিছিলে হামলা হতে পারে বলে আশঙ্কা দেখা দিয়েছে।
সে কারণে সাড়ে চার কিলোমিটারেরও বেশি রাস্তা ব্যারিকেডে মুড়ে ফেলা হচ্ছে। জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থাও। যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সব ধরনের ব্যবস্থা নিয়েছে নিরাপত্তা বাহিনী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Jahangir ১২ সেপ্টেম্বর, ২০১৯, ৪:১১ পিএম says : 0
Thanks banga janoni. At first humanity. After politics.
Total Reply(0)
anisul ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ১০:০৮ এএম says : 0
এনার গদি এখন টলমল করছে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন