ঢাকা, রোববার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬, ১৫ মুহাররম ১৪৪১ হিজরী।

খেলাধুলা

ভারতীয় দলে তরুণ ওপেনার গিল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৯, ৮:১০ পিএম

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য ঘোষিত ভারতীয় দলে প্রথমবারের মত ডাক পেয়েছেন শুবমান গিল। লোকেশ রাহুলের পরিবর্তে দলে ডাক পেলেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী এই ওপেনার।

কিছুদিন আগে ওয়েস্ট ইন্ডিজ থেকে সিরিজ জিতে এসেছে ভারত। তবে বিরাট কোহলির দলে ওপেনিং সমস্যা ছিল চোখে পড়ার মত। সেই সমস্যা কাটিয়ে উঠতেই সাবেক যুব দলের অধিনায়ককে ডেকেছে বিসিসিআই। মায়াঙ্ক আগারওয়ালের সঙ্গে উদ্বোধন করতে পারেন ওয়ানডে ও টি-২০ দলের ওপেনার রোহিত শর্মাও।

জাতীয় দলের দুয়ারে বেশ কিছু দিন ধরেই কড়া নাড়ছিলেন ২০ বছর বয়সী গিল। ক্যারিবীয়ান সফরে দলে সুযোগ না পাওয়ায় হতাশাও প্রকাশ করেছিলেন। চার দিনের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে ১৪ রানে ৩ উইকেট পড়ে যাওয়ার পর ২৪৮ বলে অপরাজিত ২০৪ রানের ইনিংস খেলেন গিল। চলতি সপ্তাহেই দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের বিপক্ষে প্রথম ইনিংসে করেন ৯০ রান।

১৪টি প্রথম শ্রেণির ম্যাচে ৭২.১৫ গড়ে ১৪৪৩ রান করেছেন গিল, সেরা ২৬৮। ২০১৮-১৯ রঞ্জি ট্রফিতে মাত্র পাঁচ ম্যাচে ১০৪ গড়ে ৭২৮ রান করে পাঞ্জাবের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন এই তরুণ ডানহাতি ওপেনার। প্রধান নির্বাচক মান্নাভা প্রসাদ বলেন, ‘হ্যাঁ, অবশ্যই আমরা তার উপর নজর রেখেছিলাম (ওপেনার হিসেবে), এবং আমরা তাকে একটা সুযোগ দিতে চাই।’

দেশের মাটিতে এখনও কোনো টেস্ট না খেলা পেসার জাসপ্রিত বুমরাহর সঙ্গে পেস বোলিং আক্রমণে রয়েছেন মোহাম্মদ শামি ও ইশান্ত শর্মা। স্পিন আক্রমণে রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজার সঙ্গে আছেন কুলদীপ যাদব। ঋষব পন্তের সঙ্গে দলে জায়গা ধরে রেখেছেন আরেক উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা।

আগামী ২ অক্টোবর থেকে শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজ।

ভারত টেস্ট স্কোয়াড : বিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, রোহিত শর্মা, চেতেশ্বর পুজারা, অজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), হনুমা বিহারী, ঋষব পন্ত (উইকেটরক্ষক), ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, জাসপ্রিত বুমরাহ, ইশান্ত শর্মা ও শুবমান গিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন