শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ওয়ার্নার পার্কে ওয়ার্নারের প্রথম

প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ৭২ বলে জয়ের জন্য প্রয়াজন ৭৯ রান, হাতে ৭ উইকেট। এমন পরিস্থিতিতে দক্ষিণ আফ্রিকা ম্যাচ হেরে বসল ৩৬ রানে। অস্ট্রেলিয়া বোলারদের তোপের মুখে মাত্র ৪২ রান তুলতেই শেষ ৭জন ব্যাটসম্যানকে হারায় প্রটিয়ারা।
ম্যাচে এর আগের গল্পটা শুধুই ওয়ার্নাময়। ছবির মত সুন্দর ক্যারবিয় দ্বীপ সেন্ট কিটসের চোট্ট একটি স্টেডিয়াম ওয়ার্নার পার্ক। দর্শক ধারণ ক্ষমতা মাত্র ৮ হাজার। বাউন্ডারীও ছোট, অথচ ব্যাটিং উইকেট। ঘরের বাইরে ক্যারিয়ারের প্রথম শতকের জন্য সম্ভবত এর চেয়ে ভালো মঞ্চ আর পেতেন না অজি উদ্বোধনী ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। ওয়ার্নার পার্কও দু’হাত ভরে স্বাগত জানালো ওয়ার্নারকে। তার দুর্দান্ত শতকেই টস জিতে ব্যাট করে নির্ধারীত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৮৮ রান করে অস্ট্রেলিয়া। হায়দরাবাদ অধিনায়কের ১২০ বলে ১০৯ রানের ইনিংটি ১১টি চার ও ২টি ছ’য়ে সাজানো। এছাড়া দুটি পঞ্চাশোর্ধ ইনিংস আছে উসমান খাজা (৫৯) ও অধিনায়ক স্টিভেন স্মিথের (৫২*)। ৪৫ রানের খরচায় ২ উইকেট নিয়ে প্রটিয়াদের মধ্যে সফলতম বোলার ইমরান তাহির।
জবাবে হাসিম আমলা (৬০), ফাফ ডু প্লেসিস (৬৩), এবি ডি ভিলিয়ার্স (৩৯) ও জেপি ডুমিনিরা (৪১) শুরুটা ভালো করলেও টেল এন্ডারদের ব্যর্থতায় হারতে হয়েছে আফ্রিকার দলকে। শেষ ছয় ব্যাটসম্যানের কেউ-ই দুই অঙ্ক ছুঁতে পারেননি। অজি বোলারদের তোপে ৩ উইকেটে ২১০ থেকে ১৪ বল বাকি থাকতে ২৫২ রানেই গুটিয়ে যায় ভিলিয়ার্স বাহিনী। সমান ৩টি করে উইকেট ভাগাভাগি করে নেন মিচেল স্টার্ক (৩/৪৩), জস হ্যাজেলউড (৩/৫২) ও অ্যাডাম জাম্পা (৩/৫২)। স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে অনুষ্ঠিত এই ত্রিদেশীয় সিরিজে ৯ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে বিশ্ব চ্যাম্পিয়নরা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন