ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

ব্যবসা বাণিজ্য

মাদক, জাল নোট ও ডাকাত চক্রের ৯৩ সদস্য গ্রেফতার

রাজধানীতে র‌্যাব-পুলিশের অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

রাজধানীতে পৃথক অভিযান চালিয়ে মাদক, জাল নোট ও ডাকাত দলের ৯৩ জনকে গ্রেফতার করা হয়েছে। গত বুধবার থেকে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত পুলিশ ও র‌্যাব এ অভিযান চালায়।
মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৮৭
রাজধানীতে মাদকবিরোধী অভিযান পরিচালনা করে মাদক বিক্রি ও সেবনের দায়ে ৮৭ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। গত বুধবার সকাল ৬টা থেকে গতকাল সকাল ৬টা পর্যন্ত বিভিন্ন থানা ও গোয়েন্দা পুলিশ এ অভিযান চালায়।
ডিএমপি সূত্র জানায়, অভিযানকলে গ্রেফতারদের কাছ থেকে ১ হাজার ৩৯২ পিস ইয়াবা ট্যাবলেট, ১৫৭ গ্রাম ২৭৮ পুরিয়া হেরোইন, ২৬ কেজি ২০০ গ্রাম ১১ পুরিয়া গাঁজা, ৫ বোতল ফেন্সিডিল, দেশী মদ ১২ লিটার ও ১৪৪ ক্যান বিয়ার উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৫৭টি মামলা করা হয়েছে।
জাল নোট ও ডলারসহ গ্রেফতার ১
রাজধানীর সবুজবাগ থেকে জাল নোট ও ডলারসহ মো. মশিউর রহমান খান (৪০) নামে ১ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গত বুধবার দিবাগত রাতে সবুজবাগের মধ্য-বাসাবো এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ৩ লাখ ৩৬ হাজার জাল টাকার নোট ও ৬ হাজার জাল মার্কিন ডলার উদ্ধার করা হয়।
ডিএমপির ডিসি (মিডিয়া) মাসুদুর রহমান বলেন, মশিউরের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় প্রতারণাসহ চেক জালিয়াতির একাধিক মামলা রয়েছে। বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে প্রতারণার মাধ্যমে প্রায় অর্ধশত কোটি টাকা হাতিয়ে নিয়েছে সে। তার বিরুদ্ধে সবুজবাগ থানায় একটি মামলা করা হয়েছে।
শেরেবাংলা নগরে পাঁচ ডাকাত গ্রেফতার
রাজধানীর শেরেবাংলা নগর থানা এলাকা থেকে আন্তঃজেলা ডাকাত দলের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারা হলোÑ কামরুল (৩৮), মোবারক হোসেন (২৮), মুন্না (৩৫), সুজন মিয়া (২০) ও সজল মিয়া (১৯)। গত বুধবার রাতে শেরেবাংলা নগরের চন্দ্রিমা উদ্যান থেকে র‌্যাব-২ এর একটি দল তাদেরকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র ও ডাকাতির সরঞ্জামাদি জব্দ করা হয়।
র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মোহাম্মদ সাইফুল মালিক বলেন, গ্রেফতাররা আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। তারা দিনের বেলায় তারা ছোট ছোট দলে বিভক্ত হয়ে রাজধানীর বিভিন্ন এলাকায় নগদ অর্থ, মোবাইল, ল্যাপটপ, ভ্যানিটি ব্যাগসহ মূল্যবান সামগ্রী ছিনতাই করে। এছাড়া রাতের বেলায় একাধিক দল একত্রিত হয়ে নির্দিষ্ট ফ্ল্যাট বা ফাঁকা বাড়ির গ্রিল কেটে ও তালা ভেঙে ডাকাতি করে। তাদের বিরুদ্ধে শেরেবাংলা নগর থানায় মামলা করা হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন