শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

প্রাইম ব্যাংককে হারিয়ে এগিয়ে গেল ভিক্টোরিয়া

প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : বদলা নিতে পারেনি প্রাইম ব্যাংক। প্রথম পর্বে যে ভেন্যুতে ভিক্টোরিয়ার কাছে করতে হয়েছে আত্মসমর্পণ, সেই ফতুল্লায় সুপার লীগে ভিক্টোরিয়ার কাছে ২৩ রানে হারতে হলো ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। শীর্ষে থেকে প্রথম পর্ব শেষ করে, সুপার লীগে প্রথম ম্যাচ জয়ে শীর্ষেই থাকলো ভিক্টোরিয়া। সুপার লীগের প্রথম হার্ডল পেরুনোয় শিরোপার কক্ষপথে থাকলো শতবর্ষী ক্লাব ভিক্টোরিয়া (১২ ম্যাচে ১৭ পয়েন্ট)। সুপার লীগের প্রথম ম্যাচ হেরে যাওয়ায় শিরোপার কক্ষপথ থেকে ছিটকে পড়লো প্রাইম ব্যাংক (১২ ম্যাচে ১২ পয়েন্ট)।
বৃষ্টি যতোই হোক, টস জিতলে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়াটাই যেনো ভিক্টোরিয়ার কাছে আদর্শ। টপ অডারই মূল ভরসা বলে গতকালও এই মুখস্ত নীতি মেনে চলেছে। বিলম্বে শুরু হওয়া ৪০ ওভারের ম্যাচে প্রাইম ব্যাংককে বড় ধরনের চ্যালেঞ্জ দিতে পেরেছে ভিক্টোরিয়া (২৭২/৬) টপ অর্ডারদের পারফরমেন্সেই। ব্রাদার্সের বিপক্ষে ১১৮, গাজী গ্রæপের বিপক্ষে ১০০’র পর গতকাল প্রাইম ব্যাংকের বিপক্ষে ৭২ রানের ঝকঝকে ইনিংস উপহার দিয়েছেন ভিক্টোরিয়ার ওপেনিং ব্যাটসম্যান আবদুল মজিদ। প্রাইম ব্যাংকের আজিমকে পর পর ২ চার দিয়ে শুরু তার ব্যাটিং দ্যুতি, ১০ চার ১ ছক্কায় শোভিত ইনিংসটি পরিণত হতে পারতো হ্যাটট্রিক সেঞ্চুরিতে। তবে ৬৮ বলের ইনিংসে রান আউটে কাটা পড়েছেন তিনি ৭২ এ। দ্বিতীয় উইকেট জুটিতে ৮৩ রানের নেতৃত্বটা দিয়েছেন তিনিই। এই ম্যাচে ভিক্টোরিয়ার সবাই রেখেছেন অবদান, করেছেন সময়োচিত ব্যাটিং। প্রথম পাওয়ার প্লে’র ৮ ওভারে ৪২/১, শেষ পাওয়ার প্লে’তে সেখানে ৭০/২। ইনিংসের মাঝামাঝি সময়ে দ্বিতীয় পাওয়ার প্লেতে মাঠজুড়ে খেলেছেন ভিক্টোরিয়া ব্যাটসম্যানরা, ওই ২৪ ওভারে যোগ করেছে তারা ১৬০ রান! মুমিনুল উপর্যুপরি দ্বিতীয় ফিফটি করেছেন উদযাপন। ৪৭ বলে ৫৫ রানের ইনিংসে ৪ বাউন্ডারির পাশে ৪টি ছক্কা! স্পিনার মুনিরকে এক ওভারে মেরেছেন ২টি ছক্কা, অন্য ২টি ছক্কা সিহান জয়সুরিয়া এবং শুভাগতহোমকে। শ্লগে বেপোরোয়া ব্যাটিং করেছেন চাতুরঙ্গা, ২৩ বলে ৩ চার ২ ছক্কায় ৩৯ তার। যে ছক্কা ২টি মেরেছেন তিনি মুনিরকে। ভিক্টোরিয়ার ইনিংসে ১০ ছক্কার ৩টি অধিনায়ক নাদিফের, শুভাগতহোমের এক ওভারে মেরেছেন তিনি ২টি ছক্কা!
রান পাহাড়ে চাপা পড়েও লড়েছে প্রাইম ব্যাংক। ম্যাচটির উত্তাপ জিইয়ে ছিল ৩০ ওভার পর্যন্ত। কিন্তু শেষ ৬০ বলে ৮৮’র টার্গেট পেরুতে পারেনি তারা। অথচ প্রথম জুটির ৫৫ রানে কিন্তু দারুণ লড়াইয়ের আভাস দিয়েছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ৪৩ বলে ৫ চার ৩ ছক্কায় ওপেনার মেহেদী মারুফেরে ৫৫, মিডল অর্ডার সোহানের ৪৮ বলে ৮ বাউন্ডারিতে ৫২ রানে লড়াই জমিয়ে তোলা ম্যাচে শেষ পর্যন্ত থেমেছে প্রাইম ব্যাংক ২৪৯/৮ এ।
মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সুপার লীগের প্রথম ম্যাচে হতাশ করেছে মোহামেডান। লিজেন্ডস অব রূপগঞ্জের কাছে হেরে গেছে ১০৪ রানে। ৪৫ ওভারে নির্ধারিত ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়ে বোলিংয়ের শুরু এবং শেষটা করতে পারেনি প্রত্যাশিত সাদা-কালোরা। বোলিং করতে এসে নাইম ইসলাম জুনিয়র ইনজুরিতে পড়ায় তার বিরূপ প্রভাব পড়েছে ম্যাচে। তার বোলিং কোটার ৬.৩ অন্যদের ভাগাভাগি করতে হয়েছে, এখানেই ধাক্কা খেয়েছে মোহামেডান। অফ স্পিনার নাইম (৪/৩১) এবং লংকান পেস বোলার তিসারা পেরেরা (২/৩৫) ছাড়া এদিন মোহামেডানের অন্য কোন বোলার দিতে পারেনি আস্থার প্রতিদান।
ইনফর্ম মিঠুনের (৫৯) সঙ্গে ফর্মে ফেরা সৌম্য’র ব্যাটিং (৪০), ওপেনিং পার্টনারশিপের ৮৯ যে ভিত্তি গড়ে দিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জকে, লোয়ার অর্ডাররা সেখান থেকেই নিয়েছে প্রেরণা। ৪৩তম ওভারে হাবিবুর জনিকে বাগে পেয়ে পাওয়ান নেগি এবং আলাউদ্দিন বাবু যোগ করেছেন ১৭, ৪৫তম ওভারে শুভাশিষকে খরচা করতে হয়েছে সেখানে ১৬। এই দুই ওভারেই মোহামেডানকে বড় ধরনের চ্যালেঞ্জ দিতে পেরেছে লিজেন্ডস। ১৯ বলে ২ চার ১ ছক্কায় ২৮ রানের হার না মানা ইনিংসে পাওয়ান নেগি আশ্বস্ত করেছেন দলটিকে। ওভারপ্রতি ৫.১৬’র চ্যালেঞ্জ নিতে পারেনি মোহামেডান টপ অর্ডারদের ব্যর্থতায়। ৪র্থ জুটিতে মুশফিকুর-হিমেলের ৪৩ রানের পার্টনারশিপে আশা উঁকি দিলেও পর পর ২ ওভারে এই দুই ব্যাটসম্যান ফিরে যাওয়ায় (হিমেল ৩৭, মুশফিকুর ৩৪) ম্যাচ থেকে ছিটকে পড়েছে মোহামেডান। শেষ ৬টি উইকেটের পতন ঘটেছে মাত্র ৩৮ রানে। আইপিএলে দিল্লী ডেয়ারডেভিলসের হয়ে পারফর্ম করতে ব্যর্থ হলেও পাওয়ান নেগি ঢাকার ক্লাব ক্রিকেটে নিজের অভিষেকে অল রাউন্ড পারফরমেন্সে আস্থার প্রতিদান দিয়েছেন লিজেন্ডস অফিসিয়ালদের (২৮ রান ও ২/৩০)।
এই জয়ে শিরোপার কক্ষপথে থাকলো লিজেন্ডস (১২ ম্যাচে ১৬ পয়েন্ট)। সমীকরণের হিসেব নিকেলে শিরোপার কক্ষপথে অবশ্য এখনো আছে মোহামেডান (১২ ম্যাচে ১৪ পয়েন্ট)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন