ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ভর্তি ৪৬১ জন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ২:০১ পিএম

গত ২৪ ঘণ্টায় গতকাল রোববার (২২ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে আজ সোমবার (২৩ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত সারাদেশের হাসপাতালে মোট ৪৬১ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকায় ১৪৩ জন ও ঢাকার বাইরে ৩১৮ জন।বর্তমানে ঢাকার হাসপাতালে এক হাজার ২৫ জন ও ঢাকার বাইরে এক হাজার ১৯৬ জনসহ মোট দুই হাজার ২২১ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।
চলতি বছরের শুরু থেকে আগস্ট পর্যন্ত যে হারে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছিল, সেপ্টেম্বরে এসে সেই হার কমেছে। যদিও আগস্টের মাঝামাঝি এসে সেপ্টেম্বরকে ডেঙ্গুর ‘পিকটাইম’ হিসেবে ধরা হয়েছিল। ওই সময় বলা হয়েছিল, সেপ্টেম্বরে বৃষ্টি হলে ডেঙ্গু আরও ভয়াবহ আকার ধারণ করবে। কিন্তু সেপ্টেম্বরের তিন সপ্তাহ পার হওয়ার পরও দেখা গেলো, ডেঙ্গু ভয়াবহ আকার ধারণ করেনি। বরং ‘অনেকটা’ই নিয়ন্ত্রণের পথে বলেই জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।
চলতি বছর ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রাজধানী ঢাকাসহ সারাদেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তিকৃত রোগীর সংখ্যা ৮৫ হাজার ছাড়িয়ে গেছে। গত ১ জানুয়ারি থেকে আজ (২৩ সেপ্টেম্বর) পর্যন্ত সারাদেশের হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ৮৫ হাজার ২৮৮ জন। তাদের মধ্যে ঢাকায় ৪৬ হাজার ২৮৬ জন ও ঢাকার বাইরে ৩৯ হাজার ২ জন।
ভর্তিকৃত মোট রোগীর মধ্যে ইতোমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৮৩ হাজার ৬৭ জন অর্থাৎ ৯৭ দশমিক ৪ শতাংশ রোগী সুস্থ হয়ে গেছেন। হাসপাতাল থেকে ছাড় পাওয়া রোগীদের মধ্যে ঢাকার হাসপাতাল থেকে ৪৫ হাজার ২৬১ জন ও ঢাকার বাইরের হাসপাতাল থেকে ৩৭ হাজার ৮০৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন