মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

উত্তেজনার আগুনে বৃষ্টির ছটা

ম্যাচ পরিত্যক্ত হওয়ায় যুগ্ম চ্যাম্পিয়ন বাংলাদেশ ও আফগানিস্তান

স্পোর্টস রিপোর্টার, মিরপুর থেকে | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

শঙ্কার মেঘ জমেছিল আগের দিন থেকেই। সেই মেঘ মিরপুরের আকাশ থেকে বৃষ্টি হয়ে ঝরল গতকাল বিকেল থেকে। নিভিয়ে দিলো বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালের উত্তাপের আগুন। বৃষ্টির কারণে ম্যাচে টসই হতে পারেনি। ম্যাচ পরিত্যাক্ত হওয়ায় যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে দুই দলকে।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ শুরু হওয়ার কথা ছিল সন্ধ্যা সাড়ে ৬টার। বিকাল থেকে শুরু হওয়া বেরসিক বৃষ্টি মাঝে মাঝে বিরাম দিলেও পিচ কভার সরানো যায়নি। পরে ৯:৪০ মিনিটে ম্যাচ শুরুর সময় নির্ধারণ করা হয়। কিন্তু সোয়া নয়টার দিকে মাঠের অবস্থা বিবেচনায় ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা।
বৃষ্টির শঙ্কা থাকলেও অনিশ্চয়তা মাথায় নিয়েই মাঠে হাজির হয় ক্রিকেটপাগল বাঙালি। দুপুরের পর থেকেই কালো মেঘ মাথায় করেই স্টেডিয়ামপাড়ায় আসতে থাকে টিকিট প্রার্থীরা। যারা আগেই টিকিট কেটে রেখেছেন সময় বাড়ার সঙ্গে সঙ্গে তারাও ধীরে ধীরে আসতে থাকেন হোম অব ক্রিকেটে। গেট খোলার সঙ্গে সঙ্গেই আসন গ্রহণও করা শুরু করেন ক্রীড়াপ্রেমীরা। তবে বিকেল থেকেই অঝোরে শুরু হয় বৃষ্টি। বেরসিক সেই বৃষ্টিতেও ঘরমুখো হননি দর্শকদের কেউই। অনেকেই আশায় থেকেছেন ২০১৬ সালের এশিয়া কাপের স্মৃতির উপর ভর করে। যেবার এই মিরপুরেই টানা দুই ঘন্টা অঝোর বৃষ্টির পরও উন্নত ড্রেনেজ সিস্টেমের কারণে ম্যাচটি মাঠে গড়িয়েছিল। সেই আশায় বৃষ্টির মাঝেও অল্প অল্প করে বেড়েছে মিরপুরে দর্শক সংখ্যা। রাত সাড়ে ৮টার পরও অনেকে দেখা গেছে আসন গ্রহণ করতে। আর তাতে কানায় কানায় পূর্ণই ছিল ২৪ হাজার দর্শক ধারণক্ষমকা সম্পন্ন হোম অব ক্রিকেট। ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করার সময়ও মাঠে ছিল প্রায় ১৫ হাজার দর্শক।
এভাবে টুর্নামেন্ট শেষ করায় কিছুটা অক্ষেপ থাকতেই পারে টাইগার দলের। বিশেষ করে লিগ পর্বের শেষ ম্যাচে আফগানস্তানকে হারানোর পর আত্মবিশ্বাস বেড়ে যায় সাকিব আল হাসানের দলের। কিন্তু তা প্রমানের সুযোগ না হলেও হতাশাজনক বিশ্বকাপ ও শ্রীলঙ্কা সফরের পর এই প্রাপ্তিটুকুই আপাতত স্বস্তির।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন