রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শিরোপা লড়াইয়ে টিকে থাকার ম্যাচ দোলেশ্বর-প্রাইম ব্যাংকের বড় ম্যাচের আগে পাওনার দাবি ভিক্টোরিয়া ক্রিকেটারদের!

প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : মাঝারি মানের দল গড়েও অসাধ্য সাধন করেছে ভিক্টোরিয়া। আবদুল মজিদ, আল আমিন জুনিয়র, কামরুল ইসলাম রাব্বীর অবিশ্বাস্য পারফরমেন্সে প্রথম পর্বে পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা দলটি সুপার লীগেও শুরু করেছে জয় দিয়ে। পয়েন্ট তালিকায় এককভাবে শীর্ষে থাকা দলটির সামনে হাতছানি দিচ্ছে শিরোপা। আজ ফতুল্লায় রূপগঞ্জের বিপক্ষে জিতলে শিরোপার প্রায় কাছাকাছি চলে যাবে ১২ খেলায় ১৭ পয়েন্ট পাওয়া দলটি। অথচ, গুরুত্বপূর্ণ এই ম্যাচকে সামনে রেখে ম্যাচে নয়, ক্রিকেটারদের ভাবনায় পেমেন্ট ইস্যু। খেলোয়াড়দের পাওনাদি পরিশোধে বিসিবি’র শর্ত মানেনি ক্লাবটি! সুপার লীগে ওঠায় প্রথম দুই কিস্তি মিলে সম্মানীর ৬০ শতাংশ বুঝে পাওয়ার কথা ক্রিকেটারদের। সেখানে মাত্র ১৫ থেকে ৩০ শতাংশ পেমেন্ট করেছে ক্লাবটি! তাই বকেয়ার দাবিতে বিসিবি’র সিইও’র সঙ্গে দেখা করে তার হস্তক্ষেপ কামনা করতে একজোট হয়েছিলেন গতকাল দলটির ক্রিকেটাররা।
ঘটনা জানতে পেরে ক্লাব সভাপতি নেসারউদ্দিন আহমেদ কাজল ফোন করে দুই ঘন্টা সময় চান ক্রিকেটারদের কাছে। পরে গতকাল রাতে অথবা আজ ম্যাচের আগে বকেয়া পরিশোধের প্রতিশ্রæতি দেন তিনি। তখন বিসিবির সিইও’র সঙ্গে দেখা করার পরিকল্পনা বাতিল করেন দলটির অধিনায়ক নাদিফ চৌধুরী-সোহরাওয়ার্দী শুভরা।
নাম প্রকাশে অনিচ্ছুক ভিক্টোরিয়ার এক ক্রিকেটার বলেছেনÑ‘আমরা বিসিবিকে অবস্থাটা জানাতে চেয়েছিলাম। কাজল ভাই আমাদের কাছে সময় চেয়েছেন। দেখা যাক তিনি কী করেন। উনি এমনও বলেছেন, উনি ৩০ ভাগ পারিশ্রমিক দিবেন। বাকিটা নাকি বিসিবি আমাদেরকে দিবে। আমরা এটাই জানতে বিসিবিতে যেতে চেয়েছিলাম।’ ক্রিকইনফোকে দেয়া সাক্ষাৎকারে ক্লাবটির সভাপতি বলেছেনÑ‘আমি খেলোয়াড়দেরকে বলেছি,আজ (গতকাল) রাতে অথবা আগামীকালের (আজ) মধ্যে পাওনা দিয়ে দিব। তারা তাদের বকেয়া পেয়ে যাবে, সে নিশ্চয়তা দিয়েছি। কখনো কখনো খেলোয়াড়রা একটু বেশি দাবি করে থাকে। যদি কোনো কারণে ক্লাব পেমেন্ট দিতে ব্যর্থ হয়, সেক্ষেত্রে বিসিবি তো ক্রিকেটারদের পাওনা পরিশোধ করতে পারে।’
শিরোপার জন্য লড়ছে রূপগঞ্জ, ভিক্টোরিয়া। ভিক্টোরিয়া এগিয়ে এক পয়েন্ট। আজ গুরুত্বপূর্ন ম্যাচের আগে বকেয়ার দাবিতে ভিক্টোরিয়া ক্রিকেটারদের একজোট হওয়ায় ম্যাচের বাইরে ফোকাসটাই যে বেশি ক্লাবটির ক্রিকেটারদের।
এদিকে আজ মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রাইম ব্যাংকের বিপক্ষে প্রাইম দোলেশ্বরের ম্যাচটিও কম গুরুত্বপূর্ণ নয়। সুপার লীগের প্রথম ম্যাচে হেরে যাওয়ায় শিরোপার লড়াইয়ে টিকে থাকতে হলে এই ম্যাচে প্রাইম ব্যাংককে জিততেই হবে। আর আবাহনীর বিপক্ষে দুর্বল আম্পায়ারিংয়ে হাতের নাগালের ম্যাচ বিসিবি’র কোর্টে ঠেলে দেয়ায় প্রাইম দোলেশ্বরের কাছেও এই ম্যাচটি মাস্ট উইন ম্যাচে পাচ্ছে রূপ। লীগ পর্বে ফতুল্লায় প্রাইম ব্যংকের কাছে হারের বদলাও যে নিতে প্রত্যয়ী প্রাইম দোলেশ্বর। জিতলে শিরোপা লড়াই জমিয়ে তুলবে কেরানীগঞ্জের এই দলটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন