বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রিয়াল ও মিলানের জয়ের রাতে পিএসজির হার

ইউরোপিয়ান ফুটবল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৯, ৩:৪০ এএম | আপডেট : ৪:০৯ এএম, ২৬ সেপ্টেম্বর, ২০১৯

নিজ নিজ ঘরোয়া শীর্ষ লিগে জয় নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে রিয়াল মাদ্রিদ ও ইন্টার মিলান। তবে ঘরের মাঠে হেরে গেছে ফ্রেঞ্চ লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজি।

বুধবার রাতে স্প্যানিশ লা লিগায় ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে সফরকারী ওসাসুনাকে ২-০ গোলে হারিয়েছে রিয়াল। দুই অর্ধে একটি করে গোল করেন দুই ব্রাজিলিয়ান টিনএজ তারকা ভিনিসিউস জুনিয়র ও রদ্রিগো সিলভা।

একই সময়ে মিলানের সান সিরো স্টেডিয়ামে ইতালিয়ান সেরি আ লিগে লাজিওকে ১-০ গোলে হারায় ইন্টার। অ্যান্তোনিও কন্তের দলের হয়ে একমাত্র গোলটি করেন ড্যানিয়েল ডি’আব্রোসিও। ৫ ম্যাচ থেকে পূর্ণ ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে ইন্টার। সমান ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে দুইয়ে বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস।

ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেসে রাঁসের বিপক্ষে ২-০ গোলে হেরেছে পিএসজি। প্রথমার্ধে হাসান কামারার গোলে এগিয়ে থাকা সফরকারীরা ম্যাচের যোগ করা সময়ে বৌলাই দিয়ার গোলে ব্যবধান দ্বিগুণ করে। এবারের লিগে প্যারিসের দলটির এটি দ্বিতীয় পরাজয় আর ক্লাবটির হয়ে কোচ টমাস টুখেলের ঘরের মাঠে এটি প্রথম হার।

২২ ম্যাচ পর ঘরের মাঠে হারল টানা দুবারের লিগ চ্যাম্পিয়নরা। নেইমার-ডি মারিয়াদের সব প্রচেষ্টা ব্যর্থ করে দিয়ে দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে রাঁস।

৭ ম্যাচে ৫ জয় ও ২ হারে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। সমান ম্যাচে একই পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে দুইয়ে অঁজার।

জিনেদিন জিদানের জন্য ম্যাচটা ছিল অনেক কিছু পাওয়ার। আসছে শনিবার মাদ্রিদ ডার্বির কথা মাথায় রেখে নিয়মিত একাদশের অধিকাংশ খেলোয়াড়কে বিশ্রামে রাখেন রিয়াল কোচ। তাদের অনুপস্থিতিতে নিজেদের দারুণভাবে প্রমাণ করেছেন দলের অনিয়মিত তরুণ খেলোয়াড়রা। রক্ষনে মিলিত-নাচোরা ওসাসুনাকে লক্ষ্যে কোনো শটই রাখতে দেননি। আক্রমণে ভিনিসিউস ছিলেন দুর্দান্ত। ম্যাচের ৩৬তম মিনিটে তার দুরপাল্লার শট প্রতিপক্ষ খেলোয়াড়ের পায়ে লেগে গোলরক্ষকের মাথার উপর দিয়ে জালে জড়ায়। মৌসুমে এটি তার প্রথম গোল।

মাঝমাঠে কাসিমিরো ছিলেন দারুণ কার্যকরী। ম্যাচের ৭২তম মিনিটে তার লম্বা পাস ধরেই অভিষেকটা স্বপ্নীল করে রাখেন ভিনিসিইসের বদলি নামা রদ্রিগো। বাম প্রান্তে প্রথম বল পেয়েই দারুণভাবে এগিয়ে কোনাকুনি শটে স্কোরলাইন দ্বিগুন করেন ১৮ বছর বয়সী।

৬ ম্যাচে ৪ জয় ও ২ ড্রয়ে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। এক পয়েন্ট পিছিয়ে দুইয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ। ১০ পয়েন্ট নিয়ে পাঁচে চ্যাম্পিয়ন বার্সেলোনা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন