ঢাকা, শনিবার , ২৩ নভেম্বর ২০১৯, ০৮ অগ্রহায়ণ ১৪২৬, ২৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইসলাম সম্পর্কে সঠিক ধারণা দিতে লন্ডন মুসলিম সেন্টারের ব্যতিক্রমী আয়োজন!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৯, ১২:৫৮ পিএম

পূর্ব লন্ডনের ঐতিহ্যবাহী লন্ডন মুসলিম সেন্টারে ‘ডায়লোগ এন্ড ডিসকোভারী’ শিরোনামে বিভিন্ন পেশার অমুসলিমদের নিয়ে আয়োজন করা হয় এক ব্যতিক্রমী অনুষ্ঠান। গত ১৮ সেপ্টেম্বর ইসলাম এওয়ার্নেস প্রজেক্ট আয়োজিত অনুষ্ঠানে লন্ডনের বিভিন্ন এলাকা থেকে আগত শিক্ষক, ডাক্তার, আইনজীবী, চার্চের প্রিস্ট, মিডিয়া কর্মীসহ বিভিন্ন পেশায় নিয়োজিত প্রায় চারশ অমুসলিমদের উপস্থিতি হন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইস্ট লন্ডন মসজিদ ও লন্ডন মুসলিম সেন্টার ট্রাস্টের চেয়ারম্যান হাবিবুর রহমান। অনুষ্ঠান পরিচালনা করেন ইসলাম এওয়ার্নেস প্রজেক্ট এর পরিচালক ময়নুল হক।

প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন, ইস্ট লন্ডন মসজিদ ও লন্ডন মুসলিম সেন্টার এর সিনিয়র ইমাম মোহাম্মদ মাহমুদ ওবিই। তিনি আগত অতিথিবৃন্দের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং ইসলাম সম্পর্কে একটি সঠিক ধারণা সবার সামনে তুলে ধরেন।

ব্যাতিক্রমী অনুষ্ঠানটি সফল করার জন্য ইসলাম এওয়ার্নেস প্রজেক্ট এর পক্ষ থেকে একটি প্রিপারেশন টিম গঠন করা হয়। ‘ডায়লোগ এন্ড ডিসকোভারী‘ প্রিপারেশন টিমের সদস্যরা হলেন- মাহফুজ নাহিদ, আখলাক আহমেদ, সালেহ আহমেদ, ছমির উদ্দিন ও সায়েদ আহমেদ।

আলোচনা ও নৈশভোজ শেষে আগত অমুসলিম অথিতিরা মসজিদের বিভিন্ন এলাকা, ইসলাম এর উপর প্রদর্শীত বিভিন্ন প্রদর্শনী ঘুরে ঘুরে দেখেন এবং এক্সজিবিশন গ্যালারিতে দাঁড়িয়ে লাইভ মাগরিবের নামাজ উপভোগ করেন এবং ইসলাম সম্পর্কে জানার আরো আগ্রহ ব্যাক্ত করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন