রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আজহারউদ্দিনের নবযাত্রা পুনঃনির্বাচিত গাঙ্গুলি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

২০১৭ সালে জানুয়ারির নির্বাচনেই প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করতে চেয়েছিলেন তিনি; কিন্তু ম্যাচ ফিক্সিং কা-ে ২০০০ সালে তার উপর বিসিসিআইয়ের দেওয়া আজীবন নিষেধাজ্ঞা থাকায় তিনি নির্বাচনে অংশ নিতে পারবেন কিনা তা নিয়ে অনিশ্চিত হওয়ায় তার মনোনয়ন পত্র সেবার গ্রহণ করেননি সে সময়ের নির্বাচন কর্মকর্তারা। অবশেষে সেই মোহাম্মদ আজহারউদ্দিনই হলেন হায়দরাবাদ ক্রিকেট অ্যাসেসিয়েশনের প্রেসিডেন্ট। গতপরশুর নির্বাচনে অর্ধেকেরও বেশি ভোট (কাস্ট হওয়া ২২৩ ভোটের ১৪৭টি) পেয়ে নির্বাচিত হন ভারতের সাবেক অধিনায়ক।

৯৯ টেস্টে ২২টি সেঞ্চুরি আর ৪৫.০৩ গড়ে ৬ হাজার ২১৫ রান করেন আজহার। ওয়ানডে ক্রিকেটে নয় হাজারের বেশি রান আছে তার। লম্বা সময় নেতৃত্ব দিয়েছেন ভারতকে। নতুন দায়িত্ব পেয়ে নতুন পরিকল্পনায় ক্রিকেটের উন্নতি ঘটাতে চান এই মুসলিম ক্রিকেটার। রাজ্যের ক্রিকেট কাঠামোকে পুনর্বিন্যাস করে তৃণমূল থেকে প্রতিভা তুলে আনতে চান ক্যারিয়ারের প্রথম তিন টেস্টেই সেঞ্চুরির দেখা পাওয়া ডানহাতি এই ব্যাটসম্যান। একটি মাত্র কথায় সাক্ষ্য দিলেন নিজের ক্রিকেট সম্পর্কে নিজের স্বপ্নের, ‘আমার ভাবনাজুড়ে এখন শুধু তিনটা বিষয়-ক্রিকেট, ক্রিকেট, ক্রিকেট।’ অভিজ্ঞতালব্ধ জ্ঞ্যান থেকে এরপরই জানালেন নিজের কর্মপরিকল্পনা, ‘বিশ্ব ক্রিকেটে ভারত এক অনুকরণীয় দল। মূল দলকে সহযোগীতা করতে তৃণমূল থেকে প্রতিভা তুলে আনার বিকল্প নেই। এই কাজটিই করতে রাজ্যের ক্রিকেট কাঠামোকে পুনর্বিন্যাস করা প্রয়োজন।’
এদিকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের প্রেসিডেন্ট পদে পুননির্বাচিত হয়েছেন সৌরভ গাঙ্গুলি। ২০২০ সালের জুলাই পর্যন্ত সিএবি প্রেসিডেন্ট থাকছেন ভারতের সাবেক এই অধিনায়ক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন