রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ভুলতে বসা জয়ের স্বাদ পেল বার্সা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

প্রিমিয়ার লিগে প্রতাপের সঙ্গে এগিয়ে চলা লিভারপুলের চোখে চোখ রেখে লড়েও নিজেদের ভুলে শেষ রক্ষা হয়নি নবাগত শেফিল্ড ইউনাইটেডের। প্রতিপক্ষ গোলরক্ষকের হাস্যকর ভুলে লিগে শতভাগ জয়ের ধারা বজায় রাখে ইয়ুর্গুন ক্লপের দল।

গতকাল একই রাতে নিজ নিজ লিগে জয় পেয়েছে বার্সেলোনা ও জুভেন্টাসও। গেটাফের মাঠে দশজনের বার্সার ২-০ গোলের জয়ে জালের দেখা পেয়েছেন লুইস সুয়ারেজ ও দলে নবাগত জুনিয়র ফিরপো। মিরালেম পিয়ানিচ ও ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে ঘরের মাঠে একই ব্যবধানে স্পালকে হারায় জুভেন্টাস। ৬ ম্যাচে ৫ জয় ও এক ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে তুরিনের দলটি। অবশ্য গত রাতেই সাম্পদরিয়াকে হারিয়ে শীর্ষে ফেরার সুযোগ ছিল ইন্টার মিলানের সামনে।

গেটাফের মাঠে বার্সার জয়টি ছিল একটু ভিন্ন রকম; সেটা সব দিক থেকেই। প্রতিপক্ষের মাঠে তো জয়ের স্বাদ ভুলতেই বসেছিল আর্নেস্তো ভালভার্দের দলটি। চলতি লিগ মৌসুমে এই প্রথম প্রতিপক্ষের মাঠে জয় পেল লা লিগা চ্যাম্পিয়নরা। তাছাড়া দুটি গোলের ভঙ্গিমাও ছিল ভিন্নরকম। ম্যাচের ৪১তম মিনিটে সুয়ারেজের গোলের সহায়তাকারী ছিলেন গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগেন! ডি বক্সের বাইরে বেরিয়ে এসে প্রতিপক্ষের লম্বা পাস জোরালো শটে রুখে দেন জার্মান তারকা। অফসাইডের ফাঁদ গলিয়ে সেই বল ধরে দারুণ চিপ শটে মৌসুমের তৃতীয় গোল করে দলকে এগিয়ে নেন সুয়ারেজ।

বিরতি থেকে ফিরে চতুর্থ মিনিটের মাথায় ন্যু ক্যাম্পের দলের হয়ে প্রথম গোল করেন জুনিয়র ফিরপো। ডি বক্সের বাইরে থেকে কার্লেস পেরেসের নেয়া জোরালো নিচু শট প্রতিহত করলেও বিপদমুক্ত করতে পারেননি গোলরক্ষক সোরিয়া। দৌড়ে এসে ফিরতি বল জালে ঠেলে দেন ফিরপো। ম্যাচের ৮২তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ডের সঙ্গে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন সেন্ট্রাল ডিফেন্ডার ক্লেঁমো লংলে।
৭ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠে এসেছে বার্সা। এক ম্যাচ কম খেলে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ। গত রাতে মাদ্রিদ ডার্বি জিতে বার্সাকে ছাড়ানোর সুযোগ ছিল অ্যাটলেটিকো মাদ্রিদের সামনেও।

দশ বছর পর ইংলিশ শীর্ষ লিগে উঠে আসা শেফিল্ডকে জর্জিনিও ভিনালডামের একমাত্র গোলে হারায় লিভারপুল। দক্ষিণ ইয়োর্কশায়ারের ব্রমাল লেন স্টেডিয়াম থেকে এই প্রথম প্রিমিয়ার লিগ ম্যাচে জয় পেল লিভারপুল। এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে এক ম্যাচ বেশি খেলে আট পয়েন্টে এগিয়ে গেল লিভারপুল।

অপ্রতিরোধ্য সেই লিভারপুলকে পাওয়া যায়নি এদিন। উল্টো ভার্জিল ভন ডিকদের ব্যস্ত থাকতে হয় নিজেদের রক্ষণ সামলাতে। ৭০তম মিনিটে লক্ষ্যে রাখা প্রথম শটেই স্বস্তি মেলে ‘রেড ডেভিলস’ শিবিরে। হতাশায় মাথায় হাত পড়ে স্বাগতিক সমর্থকদের। ডি বক্সের বাইরে থেকে গোলরক্ষক বরাবর নিচু শট নিয়েছিলেন ভিনালডাম। রুটিন সেভ হিসেবে সহজেই বলটি দখলে নেয়ার কথা ছিল ডেন হেন্ডারসনের। কিন্তু বল তার হাত গলে দুই পায়ের ফাঁক দিয়ে গড়িয়ে গোললাইন অতিক্রম করে।
এক নজরে ফল
শেফিল্ড ০-১ লিভারপুল
চেলিস ২-০ ব্রাইটন
টটেনহ্যাম ২-১ সাউদাম্পটন
গেটাফে ০-২ বার্সেলোনা
বিলবাও ০-১ ভ্যালেন্সিয়া
জুভেন্টাস ২-০ এসপিএএল
পেদেরবর্ন ২-৩ বায়ার্ন মিউনিখ

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন