শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযান আরো জোরদার হবে

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

নিউইয়র্কে গত শনিবার নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা


দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযান আরো জোরদার হবে বলে ইঙ্গিত দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে দুর্নীতিবাজদের বিরুদ্ধে কড়া হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেছেন, দুর্নীতিবাজ নিজের দলের হলেও ছাড় পাবে না। শেখ হাসিনা বলেন, সরকার যেভাবে উন্নয়ন প্রকল্প নিচ্ছে তার প্রতিটি টাকা সঠিক ব্যবহার হলে এতদিনে দেশ আরো অনেক বেশি উন্নত হতো। গতকাল রোববার রাতে দেশের উদ্দেশে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

শনিবার স্থানীয় সময় বিকেলে নিউইয়র্কের হোটেল ম্যারিয়ট মারকুইসে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন প্রধানমন্ত্রী। শেখ হাসিনা বলেন, একটা কথা স্পষ্ট বলতে চাই, এই অসৎ পথ ধরে কেউ উপার্জন করলে তার অনিয়ম, উচ্ছৃঙ্খলতা বা অসৎ এ উপায় যদি ধরা পড়ে সে যেই হোক না কেন, আমার দলের হলেও ছাড় হবে না। দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা অব্যাহত থাকবে।

শেখ হাসিনা বলেন, আরেকটা জিনিস আমি দেখতে বলে দিয়েছি- সেটা হলো কার আয়-উপার্জন কত? কিভাবে জীবনযাপন করে? সেগুলো আমাদের বের করতে হবে। তাহলে আমরা সমাজ থেকে এই ব্যাধিটা, একটা অসম প্রতিযোগিতার হাত থেকে আমাদের সমাজকে রক্ষা করতে পারব, আগামী প্রজন্মকে রক্ষা করতে পারব।

দুর্নীতির বিরুদ্ধে চলমান বিভিন্ন অভিযানের দিকে ইঙ্গিত করে তিনি বলেন, এখন আমাকে খুঁজে বের করতে হবে এখানে কোথায় ফাঁকফোকর, কোথায় ঘাটতিটা, কারা কোথায় কিভাবে এই জায়গাটা ক্ষতিগ্রস্ত করছে। সমাজের এই যে বৈষম্য এটা দূর করার জন্য এরই মধ্যে আমরা দুর্নীতির বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিয়েছি। প্রধানমন্ত্রী বলেন, মাদকের বিরুদ্ধে অভিযান সেটাও অব্যাহত থাকবে। এই মাদক একটা পরিবার ধ্বংস করে, একটা দেশ ধ্বংস করে। এর সঙ্গে কারা আছে সেটাও আমরা খুঁজে বের করব। বাংলাদেশ থেকে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক দূর করে বাংলাদেশের মানুষকে আমরা উন্নত জীবন দিতে চাই।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেশে শুধু না আন্তর্জাতিক পর্যায়েও জঙ্গিবাদ, সন্ত্রাস এটা একটা সমস্যা। আমরা কঠোর ব্যবস্থা নিয়েছি জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক এবং দুর্নীতির বিরুদ্ধে। যারা সৎভাবে জীবনযাপন করতে চায়, তাদের জন্য বা তাদের ছেলেমেয়েদের জন্য এই সৎভাবে জীবনযাপনটা কঠিন হয়ে যায়, যখন অসৎ উপায়ে উপার্জিত পয়সায় সমাজকে বিকলাঙ্গ করে দেয়।

শেখ হাসিনা বলেন, একজন সৎভাবে চলতে গেলে তাকে বেশ কিছু সীমাবদ্ধতা নিয়ে চলতে হয়, আর অসৎ উপায়ে উপার্জিত অর্থ দিয়ে এই ব্র্যান্ড, ওই ব্র্যান্ড, এটা-সেটা হৈ চৈ,... খুব দেখাতে পারে। ফলাফলটা এই দাঁড়ায় একজন অসৎ মানুষের দৌরাত্মে যারা সৎভাবে জীবনযাপন করতে চায় তাদের জীবনযাত্রাটাই কঠিন হয়ে পড়ে।

প্রধানমন্ত্রী বলেন, ছেলেমেয়েরা ছোট শিশু তারা তো আর এতটা বোঝে না, ভাবে যে ওরা এভাবে পারে তো আমাদের নাই কেন। এটা স্বাভাবিক, তাদের মনে এই প্রশ্নটা জাগবে। অত ছোট ছোট বাচ্চারা, তারা সৎ-অসতের কী বুঝবে? তিনি বলেন, তারা (শিশুরা) ভাবে আমার বন্ধুদের এত আছে, আমাদের নাই কেন? স্বাভাবিকভাবে মানুষকে অসৎ উপায়ের পথে ঠেলে দেবে। প্রধানমন্ত্রী ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। অনুষ্ঠানে অংশ নেয়া প্রবাসীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ৭৩তম জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে স্লোগান দেয়। এর আগে দুপুরে জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেজের সঙ্গে বৈঠক করেন শেখ হাসিনা। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) তিনি জাতিসংঘের ৭৪তম অধিবেশনে ভাষণ দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (13)
M M Rana Bcl ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:৪৭ এএম says : 0
ইনশাআল্লাহ নেএী আওয়াজ দিলে ঝাপিয়ে পড়বো।
Total Reply(0)
Shamsul Alam Shamsu ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:৪৭ এএম says : 0
দুর্নীতিবাজ যারা লালনপালন করে তারাতো উনার পাশের চেয়ারে বসে থাকে ওদের কে শাসিত করতে না পারলে দুর্নীতি দমন করা সম্ভব হবে না
Total Reply(0)
ফাল্গুনী নিঝুম ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:৪৮ এএম says : 0
দেশ উন্নতি কিভাবে করবেন যাদের হাতে দেশের দায়িত্ব তুলে দেন তারাইত দেশের সাথে গাদ্ধারি করে
Total Reply(0)
Mohammed Azim Uddin ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:৪৯ এএম says : 0
সবগুলো রে ক্রশ ফায়ারে দেন সব সোজা হয়ে যাবে ইনশাআল্লাহ্
Total Reply(0)
Ferdos Ezaz ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:৪৯ এএম says : 0
জীবনের প্রথম আজ খুব ভাল সুনলাম,কিন্তু এই দুরনিতি শেষ কখন
Total Reply(0)
আসমাউল হুসনা হ্যাপি ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:৪৯ এএম says : 0
মাননীয় PM একটা ইউনিয়ন এর চেয়ারম্যান একবার হতে পারলে তার ও ২/৩ টা বাড়ি গাড়ি থাকে।এসব কেমনে সম্ভব
Total Reply(0)
Abdul Baten ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:৫০ এএম says : 0
হ্মমতায় থেকে এই রকম সত্য কথা বলার মতো সাহস এক মাত্র মাননীয় প্রধানমন্ত্রী জন নেত্রী শেখ হাসিনার'ই আছে
Total Reply(0)
Kasai Moni ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:৫০ এএম says : 0
এখনকার চেয়েও তিন গুন ! কোন দুর্নীতি বাজকে কোনভাবেই ছাড় দিবেন না সে যেই হউক না কেন আপা ,এটা আমরা যারা রেমিটেন্সের কারিগর তাদের দাবি ।আল্লাহ আপনার সহায় হউন।
Total Reply(0)
RK Daloir Khan ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:৫০ এএম says : 0
পারলে আইন করেন সরকারি লোকেরা জনগনের কাছে জবাব দিহিতা করতে হবে। অনুরোধ রইলো ভেবে দেখবেন
Total Reply(0)
Zarrar Ahmed Rryen ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:৫০ এএম says : 0
মাননীয় প্রধানমন্ত্রী কে এতটা পরিষ্কার করে বলতে পারার জন্য ধন্যবাদ । এটাই সাধারণ মানুষের মনের কথা । কিন্তু এর পরেও কি সব কিছু ঠিক হবে । আমরা কি সুস্থ সমাজ ব্যবস্থায় ফিরে যেতে পারব? ইয়াবা বদির তো আজও পর্যন্ত কিছু হল না। মাদক ব্যবসায়ী দের বিরুদ্ধে অভিযান তো আজও পর্যন্ত চলমান ।।।
Total Reply(0)
আরমান ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ১:১০ এএম says : 0
Honorable PM, you have been successfully doing all the announcements you have made in the last one year. Congrats!
Total Reply(0)
ইমরান আহমেদ ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ৩:০০ এএম says : 0
মাননীয় প্রধানমন্ত্রী, যত জোরে চোরদের ডান্ডা দিবেন, ততো জোরে জনপ্রিয়তা বৃদ্ধি হবে.
Total Reply(0)
helaly ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ৭:১৮ এএম says : 0
Dear PM Lot of work have to be done by you , be strong and we all with you, we have enough money but only need proper way spend . we want you live at least 100 years and 100 years you are our PM
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন